• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

দারুণ জয়ে সেরা দুইয়ে ফিরলো বার্সেলোনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ মে ২০২৪  

রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে উঠেছে বার্সেলোনা। গত শুক্রবার নিকট প্রতিদ্বন্দ্বী জিরোনার পয়েন্ট হারানোর সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়স্থান দখল করেছে বার্সা। ওই ম্যাচে আলভেজের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল জিরোনা।

গতকাল নিজেদের ঘরের মাঠে সোসিয়েদাদকে হারানোর পর বার্সার পয়েন্ট দাঁড়িয়েছে ৭৬। তাদের সমান ৩৫ ম্যাচে জিরোনার পয়েন্ট ৭৫। আর বরাবরের মতোই শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৯০। চলতি মৌসুমে ৩ ম্যাচ হাতে রেখেই লা লিগার শিরোপা জিতে নিয়েছে রিয়াল।

সোমবার রাতে বার্সার হয়ে গোল করেন লামিন ইয়ামাল ও রাফিনহা। ম্যাচের ৪০ মিনিটে গোল করেন ইয়ামাল। ইলকায় গুন্ডোগানের পাস থেকে বল নিয়ে দারুণ শটে গোল করেন এই স্প্যানিশ তরুণ ফুটবলার। চলতি মৌসুমে লা লিগায় এটি তার পঞ্চম গোল। ইয়ামালের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

ম্যাচ শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ইয়ামাল। সেখানে তিনি পরের জয়ের কথা বলেন এবং সপ্তাহের তিন ম্যাচের তিনটিতেই জয়ের ইচ্ছে প্রকাশ করেন।

১৬ বছর বয়সী ইয়ামাল বলেন, ‘দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করা একটি গুরুত্বপূর্ণ খেলা ছিল। এটিকে আমাদের ৯ পয়েন্টের সপ্তাহে পরিণত করার চেষ্টা করতে হবে। প্রথমার্ধে রিয়াল (সোসিয়েদাদ) খুব ভালো করেছিল। কিন্তু তারপর আমরা উন্নতি করতে পেরেছিলাম। পুরো দলে ভালো অনুভূতি ছিল।’

বার্সার হয়ে দ্বিতীয় গোলটি করেন রাফিনহা। ৯৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন এই ব্রাজিলিয়ান। ভিএআর চেকে হ্যান্ডবল ধরা পড়ায় পেনাল্টি পায় বার্সা। আর গোল করার সেই সুযোগ কাজে লাগান রাফিনহা।