• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে উদ্বোধন হচ্ছে মডিউলার স্টেডিয়াম

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ মে ২০২৪  

বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে উদ্বোধন হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নবনির্মিত নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম। পহেলা জুন ওই মাঠে ভারতের সঙ্গে বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১০ জুন এই মাঠেই বিশ্বকাপের মূল আসরে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।

নিউইয়র্ক থেকে প্রায় ৪০ দশমিক ২ কিলোমিটার দূরে আইজেনহাওয়ার পার্ক বা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম। টি-টোয়োন্টি বিশ্বকাপের জন্যই পাঁচ মাসে তৈরি করা হলো নান্দনিক এই স্টেডিয়াম। দর্শক ধারণ ক্ষমতা ৩৪ হাজার।

নিউইয়র্কের এই স্টেডিয়ামটিকে বলা হচ্ছে ক্রিকেটের প্রথম ‘মডিউলার’ স্টেডিয়াম। স্টিল ও অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এটি। প্রয়োজনে নেয়া যাবে এক জায়গা থেকে আরেক জায়গায়।

স্টেডিয়ামের উদ্বোধন করেছেন বিশ্বের দ্রুততম মানব ও টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত উসাইন বোল্ট। ক্যারিবীয় কিংবদন্তি কার্টনি অ্যামব্রোস ও পাকিস্তানের শোয়েব মালিক। এখন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত এটি।

এর বাইরে অন্য খেলার তারকারাও উপস্থিত ছিলেন এই জমকালো অনুষ্ঠানে। যুক্তরাষ্ট্রের পুরুষ বাস্কেটবল তারকা জন স্টার্কস ও নারী তারকা এলেনা ডেলে ডনি, বেসবল তারকা বার্টলো কোলোন, আমেরিকান ফুটবল তারকা ভিক্টর ক্রুজ এবং আমেরিকান ফেন্সিং খেলোয়াড় ইবতেহাজ মোহাম্মদ এই অনুষ্ঠানে অতিথি ছিলেন।

উইকেট তৈরিই ছিল স্টেডিয়াম নির্মাণের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সবকিছু শেষ করে এখন শুধু দেখতে হবে উইকেটটি কেমন আচরণ করে।

অবশেষে বাংলাদেশ ও ভারতের ক্রিকেটারদের দিয়ে পিচের পরীক্ষা-নিরীক্ষা করবে আইসিসি।