• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

বিসিবির সঙ্গে ওয়ালশের চুক্তির মেয়াদ শেষ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

কিংবদন্তি ফাস্ট বোলার কোর্টনি ওয়ালশের সঙ্গে চুক্তি শেষ বিসিবির। ২০১৬ সালে হিথ স্ট্রিকের উত্তরসূরী হিসেবে জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পান তিনি। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত চুক্তিবদ্ধ ছিলেন ওয়ালশ। 

ওয়ালশের কোচিং ক্যারিয়ার শুরু মাশরাফি, মুস্তাফিজদের দায়িত্ব নিয়ে। ক্রিকেট ক্যারিয়ার শেষ করে ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকের দায়িত্ব পালন করেছিলেন কিছুদিন। তাই ওয়ালশের কোচিং জগতে প্রবেশ সারাবিশ্বে আলোড়ন তৈরি করে। কোচ চান্দিকা হাথুরুসিংহের সহকারী হিসেবেও দায়িত্ব পলন করেন তিনি। হাথুরু বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়লে ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করেন ওয়ালশ। 

আনুষ্ঠানিকভাবে ওয়ালশের বিদায়ের ঘোষণা দেয়নি বিসিবি। তবে বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল বলে, এক রকম আনুষ্ঠানিকতারও প্রয়োজন পড়ছে না। বিসিবি তার সঙ্গে চুক্তি নবায়ন করতে রাজি নয়। ওয়ালশ বোলিং কোচ হিসেবে সুনাম অর্জন করতে পারেননি। তবে ক্যারিবীয়ান সাবেক ফাস্ট বোলার থাকতে চেয়েছিলেন বাংলাদেশের সঙ্গে। হাথুরুসিংহের বিদায়ের পর প্রধান কোচ হিসেবেও আগ্রহী ছিলেন তিনি। তবে তার ব্যাপারে বিসিবির আগ্রহ নেই। জানা গেছে লন্ডনে একমাসের অবকাশ যাপনের পর জ্যামাইকায় ফিরে যাবেন কোর্টনি। 

শুধু ওয়ালশ নয়, ফিজিও তিহান চন্দ্রমোহনও থাকছেন না। তার প্রতি অনেক আগে থেকে অনিয়মের অভিযোগ ছিল। ক্রিকেটাররাও আস্থা হারিয়েছেন চন্দ্রমোহনের ব্যাপারে। জানা গেছে, আগের ফিজিও বিভব সিংকে ফেরানোর চেষ্টা চলছে। আর লঙ্কান সফরে বোলিং কোচের দায়িত্ব পালন করতে পারেন গেম ডেভেলপমেন্ট ও বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে কাজ করা চম্পকা রামানায়েকে।