• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ছয় রানে অল আউট করে ২৪৯ রানের জয় বাংলাদেশের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

এসএ গেমস ক্রিকেটে মালদ্বীপকে নিয়ে একপ্রকার ছেলেখেলা করলো বাংলার মেয়েরা। ফারজানা ও নিগার সুলতানার সেঞ্চুরিতে ভর করে বড় স্কোরের পর মাত্র ৬ রানে মালদ্বীপকে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। ২৪৯ রানের জয়ে রেকর্ড করলো বাংলাদেশ।

২৫৬ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে মালদ্বীপ। প্রথম ওভারেই দুজন ব্যাটসম্যান রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। দুই রানেই হারায় ছয় উইকেট। শেষ পর্যন্ত ছয় রান করতেই অল আউট হয় মালদ্বীপের মেয়েরা।

এর আগে প্রথম দুই ম্যাচে টস জিতে ফিল্ডিং নিলেও এদিন ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুটা আশানুরূপ হয়নি টাইগ্রেসদের। প্রথম দুই ওভারেই ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সালমার দল। তবে এরপরই ঝড় শুরু হয় মালদ্বীপের ওপর।
একের পর এক বল আছড়ে পড়তে থাকে সীমানার ওপারে। নিগার সুলতানা ও ফারজানা হকের ঝড়ো ব্যাটিংয়ে চোখে সর্ষে ফুল দেখতে থাকে মালদ্বীপের বোলাররা। ১৪ বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারির সাহায্যে ১১৩ রানের অপরাজিত ইনিংস খেলেন নিগার সুলতানা। ৬৫ বলের মোকাবেলায় এ রান করেন তিনি।

অপরপ্রান্তে ফারজানা হকও ছিলেন আরো বিধ্বংসী। ৫৩ বল খেলে দুইশ'র বেশি স্ট্রাইক রেটে তিনি করেন অপরাজিত ১১০ রান। তার ইনিংসে ছিল ২০টি চারের মার। দু’জনের টর্নেডো ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ২৫৫ রানে থামে বাংলাদেশ।