• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

মোটরবাইকে বগালেক, কেওক্রাডংয়ে যেতে মানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৪  

জেলার রুমা উপজেলার আকর্ষণীয় পর্যটন স্পট বগালেক ও কেওক্রাডংয়ে মোটরবাইকে করে পর্যটকদের যেতে নিষেধাজ্ঞা আরোপ করেছে উপজেলা প্রশাসন। সড়ক দুর্ঘটনা এড়াতে এবং ওই সড়কে নির্মাণ কাজ চলমান থাকায় উপজেলার মাসিক আইনশৃঙ্খলা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে  বান্দরবানের রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা।  

বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন - উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম, উপজেলা সহকারী কমিনার মোহাম্মদ দিদারুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান, উপজেলা পিআইও শাহারিয়ার মাহমুদ রন্জু, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ সাইফুল ইসলাম, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, গালেঙ্গ্যা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী স্বপন চাকমা, রুমা থানার ওসির প্রতিনিধি, বিজিবি প্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা।

রুমার বগালেক-কেওক্রাডং সড়কে পর্যটকদের মোটরবাইকে যাতায়াতের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হককে উপস্থাপন করা হলে আইনশৃঙ্খলা সভায় উপস্থিত সকলে বিভিন্ন মতামত উপস্থাপন করেন। সভায় পরে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বলা হয়, কেওক্রাডং সড়কে রাস্তাঘাট ও ব্রিজ নির্মাণ কাজ চলমান থাকায় মোটরবাইক চলাচল বিপজ্জনক এবং বড় দুর্ঘটনার আশঙ্কা থাকে। সড়ক নির্মাণের কাজ চলমান অবস্থায় পর্যটকদের মোটরবাইকের যাতায়াত নিরুৎসাহিত করতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করা হয়। তাই রুমা উপজেলায় আগত পর্যটকেরা মোটরবাইক করে বগালেক ও কেওক্রাডং যাওয়া যাবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

তবে পর্যটকেরা যে কোনো প্রান্ত থেকে অর্থাৎ জেলা সদর বান্দরবান থেকে মোটরবাইক করে রুমা উপজেলা সদরে আসতে পারবেন।