• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, দস্যু আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

ভোলার মেঘনায় অপহরণের ২৪ ঘণ্টা পর ২ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এ ঘটনায় আটক করা হয়েছে এক দস্যুকে। 

সোমবার (১৩ জানুয়ারি) দিনগত রাতে মেঘনার ভোলার চর নামক এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরীহাট এলাকার মনির ও করিম। আটক দস্যুর নাম সাজু, তার বাড়ি সদরের রাজাপুর ইউনিয়নে।

কোস্টগার্ড দক্ষিন জোনের অপানেশন অফিসার লে. ওয়াসিম  আকিব জাকির জানান, গত রবিবার ১২ জানুয়ারি রাতে ভোলার চর মেঘনা নদীতে মাছ শিকার করছিল ওই দুই জেলেসহ ৬ জেলে। এসময় জলদস্যুরা তাদের উপর হামলা চালিয়ে ৪ জনকে আহত করে দুই জেলেকে অপহরণ করে নিয়ে যায়। পরে মোবাইল ফোনের মাধ্যমে জেলেদের পরিবারের কাছে মুক্তিপন দাবী করেন। গতকাল সোমবার দুপুরে ইলিশার জনতা বাজারে মুক্তিপনের টাকা লেনদেনের সময় জলদস্যু  মোঃ সাজু (৪০) কে আমরা আটক করি।
তিনি আরো জানান, জলদস্যু সাজুর দেওয়া তথ্য অনুয়ায়ী আমর সোমবার রাতে ভোলার চরে অভিযান চালিয়ে হাত পা ও চোখ বাধা অবস্থায় মনির ও করিম নামে দুই জেলেকে উদ্ধার করি। তাদের চিকিৎসা দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের গোয়েন্দা বিভাগের সদস্য দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আটক দস্যুকে মঙ্গলবার ভোলা থানায় সোপর্দ করে একটি মামলা দায়ের করা হয়েছে।