• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ভোলায় ৭ প্রতিষ্ঠানের জরিমানা, কোয়ারেন্টিন শেষ ২৩৬ জনের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

 

ভোলায় প্রশাসনের নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখার অভিযোগে ৭ ব্যবসা প্রতিষ্ঠানের ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। 
সোমবার (৩০ মার্চ) দুপুরে শহরের মহাজপট্রি ও সদর রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিমরান মো. সায়েদ এ জরিমানা আদায় আদায় করেন।  
জেলা প্রশাসনের সহকারি কমিশনার আকিব ওসমান জানান, জরুরি ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকান ব্যাতিত অন্যসব দোকান বন্ধ করে দেয় জেলা প্রশাসন। কিন্তু কিছু ব্যবসায়ী নিদের্শ অমান্য করে দোকান খোলা রাখায় তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। 
এদিকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ২৩৬ জনকে ছাড়পত্র দিয়েছে স্বাস্ত্য বিভাগ। এছাড়াও নতুন ৬ জন সহ এখনো হোম কায়ারেন্টিনে রয়েছে ১৮৯ জন। 
হোম কোয়েরেন্টিনে থাকা প্রবাসীদের মধ্যে সদরে ৪৬ জন, দৌলতখানে ২১ জন, বোরহানউদ্দিনে ২০জন, লালমোহনে ১৭জন, তজুমদ্দিনে ৪৪ জন ও মনপুরা উপজেলায় ১৬জন। 
অন্যদিকে হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে এমন প্রবাসীদের মধ্যে সদরে ৭৬ জন, দৌলতখানে ২৮ জন, বোরহানউদ্দিনে ২৭জন, লালমোহনে ২৭জন, চরফ্যাশনে ৩৬ জন, তজুমদ্দিনে ২৭ জন ও মনপুরা উপজেলায় ১৬ জন।
ভোলার সিভিল সার্জ ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলায় এখন পর্যন্ত করোনা সার্বিক পরিস্তিতি ভালো রয়েছে, জেলার সকল হাসপাতালে পিপিই সরবরাহ করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ সর্বমোট ৪১১ পিপিই পেয়েছে,  ওই সব পিপিই ব্যবহার করছে চিকিৎসক ও নার্সরা।
অপরদিকে দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে   জেলা প্রশাসন ও পৌরসভায়। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোলায় সাবান বিতরন ও স্যানাটাইজার দিয়ে হাত ধোয়া কার্যক্রম করছে একদল সেচ্চাসেবী সংগঠন।
অন্যদিকে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে নৌ বাহিনী ও পুলিশের টিম বিভিণœ এলাকায় টহল দিচ্ছে।