• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ভোলায় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেন ৭৫ জন সাংবাদিক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া করোনাকালীন সহায়তা পেয়েছেন ভোলায় ৭৫ জন  সাংবাদিক।  
সোমবার (১৯ অক্টোবর) দুপুরে ভোলা প্রেস ক্লাব মিলনায়তনে  স্বাস্থ্যবিধি মেনে সাংবাদিকদের হাতে এ সহায়তার চেক যৌথ ভাবে তুলে দেন ভোলা-৩ ও ভোলা-২ আসনের সংসদ সদস্য নূরনবী চৌধুরী শাওন ও আলী আজম মকুল। 

চেক বিতরন অনুষ্ঠানের ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক বানিজ্য মন্ত্রী ও আওয়ামীলীগের  উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। 
 করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কর্মহীন বা বেতন না পাওয়া এবং করোনাকালে সামনের সারিতে থেকে সাংবাদিকতা করছেন এমন ৭৫ জনকে এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হয়। 
বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের আয়োজনে কোভিড-১৯ সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী বিশেষ আর্থিক সহায়তার এই চেক বিতরন করা হয়।

এসময় চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমূখ। ভোলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপত্বিত করেন ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন,  করোনাকালীন এমন কোন জায়গা নেই যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহায্য করেন নি। তার বড় প্রমাণ প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্যও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। ভোলার সাংবাদিকদের পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আরও বলেন, প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের কারণেই করোনার মধ্যেও বাংলাদেশের মানুষ ভাল আছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় যেভাবে করোনা মোকাবেলা করা হয়েছে তা পৃথিবীতে বিরল। আজ সোমবার দুপুরে ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে কোভিড-১৯ এর সময় সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এ সময় তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ পরিবেশের আহ্বান জানিয়েছেন।  

তিনি আরো বলেন,করোনাকালে ঝুঁকি নিয়ে  ভোলার  সাংবাদিকরা যে দায়িত্ব পালন করে যাচ্ছেন, তার মূল্যায়ন করে স্বীকৃতি দিতেই প্রধানমন্ত্রীর এ উপহার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সবক্ষেত্রে সব সময় আন্তরিক। তাই এ অঞ্চলের সাংবাদিকদের করোনাকালীন ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তাদের কাজের স্বীকৃতি দিতেই এ উপহার পাঠিয়েছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দলমত সবার জন্য উদার। সেজন্য সাংবাদিকদের সহায়তায় নিজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন তিনি।  বাকিরাও পর্যায়ক্রমে পাবেন। একজনও বাদ যাবেন না বলে জানান।