• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে ভোলায় জেলে পল্লীতে মতবিনিময় সভা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

'মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো' এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে জেলে পল্লীতে জাটকা সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভা ও লিফলেট বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকালল সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে উপজেলার ধনিয়া ইউনিয়ন নাছিরমাঝি এলাকায় জেলে পল্লীতে মতবিনিময় সভায় প্রধার অতিথির বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জামাল হোসেন, সদর উপজেলা মৎস্য সম্প্রসার কর্মকর্তা প্রথিক দে, জীবন বাবু প্রমূখ । এছাড়াও ধনিয়া ইউনিয়নের মৎস্য জীবি সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ সহ জেলেরা উপস্থিত ছিলেন ।

মতবিনিময় সভা জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম বলেন, ৪ থেকে ১০ এপ্রিল পর্যন্ত ৭ দিন ইলিশ সম্পৃক্ত এলাকা গুলোতে ২০ টি জেলার ৯৮টি উপজেলাতে আমরা একযোগে কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এবার আমরা 'মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো” এই স্লোগানকে সামনে রেখে আমরা জেলেদের মাঝে সচেতনতা মূলক কার্যক্রম, ছোট ইলিশ সংরক্ষণের কার্যকারিতার বিষয় নিয়ে আমরা তাদের মাঝে আলোচনা ও লিফলেট বিতরণ করছি।

তিনি আরো বলেন, আমরা চাচ্ছি জেলেদের মাঝে সচেতনতা বাড়ানোর। তারা যদি জাটকা গুলো বড় হওয়ার সুযোগ করে দেয়। একদিন এগুলোই বড় ইলিশ হয়ে তাদের জালে আসবে। এই বিষয় গুলো আমরা জেলেদের বুঝাতে পারলে আমাদের জেল জরিমানা ও জাল বিনষ্ট করার প্রয়োজন হবে না।