• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

করোনা ভাইরাস: চীনে কোনো প্রবাসী বাংলাদেশি ভাইরাসে আক্রান্ত হয়নি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

চীনে কোনো প্রবাসী বাংলাদেশি এখনো পর্যন্ত নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া চীনের উহানে  থাকা প্রবাসীদের প্রতিনিয়ত খোঁজ-খবর রাখা হচ্ছে। 

শনিবার (২৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, চীনের উহানে ৩ থেকে ৪০০ বাংলাদেশি রয়েছেন। বেইজিংয়ের বাংলাদেশ দূতাবাস প্রতিনিয়ত তাদের খোঁজ-খবর রাখছে। 

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এখনো কোনো বাংলাদেশি দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি।

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান শহরে ৪ শতাধিক বাংলাদেশি আটকা পড়েছেন । এ অবস্থায় উদ্বেগের মধ্যে আছেন তাদের স্বজনরা। 

উহানে আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশে ফেরার আকুতি জানিয়েছেন।

বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসে হটলাইন খোলা হয়েছে। হটলাইন নম্বর (৮৬)-১৭৮০১১১৬০০৫। দূতাবাসের কর্মকর্তা খায়রুল বাসার এবং আসিফ হটলাইন দেখাশোনা করছেন। একই সঙ্গে বাংলাদেশিরা উইচ্যাট গ্রুপে অন্তর্ভুক্ত হয়েছেন।

চীনের উহান প্রদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় সেখানে বাসা থেকে কাউকে বাইরে বের হতে দিচ্ছে সরকার। এটি সতর্কতামূলক ব্যবস্থা।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত চীনে ৪১ জন মারা গেছেন।