• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ তরুণরাই আগামীর নেতা: পলক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ তরুণরাই আগামীতে দেশকে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দেবে। চতুর্থ শিল্প বিপ্লবের চলমান পথে তারাই হবে মূল চালিকা শক্তি।

শনিবার বিকেলে নাটোরের সিংড়া উপজেলার কোর্ট চত্বরে ‘চলনবিল শিক্ষা উৎসব-২০২০’ এ তিনি এসব কথা বলেন।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ। অপার সম্ভাবনাময় দেশের এ উন্নয়ন অগ্রযাত্রায় চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিতে হবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে জীবন উৎসর্গ করেছেন। কৃতজ্ঞ জাতি সারা বছর ধরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করে তাকে শ্রদ্ধা জানাবে। তার দেখানো পথেই টেকসই উন্নয়ন লক্ষ্য-২০৩০ পেরিয়ে ২০৪১ সালে পৌঁছে যাবে উন্নয়নের শিখরে।

সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. খালিদ হাসানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রমুখ।