• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

১৫ দিনে সাত কোটি মিটার কারেন্ট জাল জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম ও পোনা রক্ষায় ১৫ দিনব্যাপী অভিযান চালানো হয়েছে।  অভিযানে ২ হাজার ২৬৭টি বেহুন্দি জাল, ৭ কোটি ১৬ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ২ হাজার ৬৭টি অবৈধ জাল, ৯ হাজার ৫০২টি মাছ ধরার নৌকা আটক করা হয়।

পাশাপাশি অভিযানে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয় ১০ লাখ টাকা জরিমানা এবং ৬১ জনকে। এছাড়া ১৭ হাজার  কেজি জাটকা এবং ২ হাজার ৩০০ কেজি অন্যান্য মাছ জব্দ করা হয়। জব্দকরা জাল পুড়িয়ে বিনষ্ট এবং মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

প্রথম ধাপে ৭ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত এবং দ্বিতীয় ধাপে ২১ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত  উপকূলীয় ১৩টি জেলায় এ অভিযান চালানো হয়। 

জেলাগুলো হলো: ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ ও পিরোজপুর।

অভিযানে সমন্বয়কের দায়িত্বে ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার। জেলা ও উপজেলা প্রশাসন, নৌ-পুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা অভিযানে অংশ নেন।