• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

তাপপ্রবাহ চলবে, সপ্তাহ শেষে বৃষ্টির সম্ভবনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

বৈশাখ আসার আগেই তাপদাহ। করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি ও যান চলাচল বন্ধ থাকায় তাপমাত্রা অনুমান করা না গেলেও আবহাওয়া অধিদপ্তর বলছে ঢাকাসহ সাত জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

এটি আরো বিস্তৃত হতে পারে। তবে সপ্তাহের শেষে অর্থাৎ বৃহস্পতিবার অথবা শুক্রবার বৃষ্টি অথবা বজ্র বৃষ্টির সম্ভবনাও রয়েছে।

সোমবার (৬ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী পাবনা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি কয়েকদিন অব্যাহত থাকতে পারে এবং আরো কয়েকটি জেলায় বিস্তার হতে পারে।

তিনি বলেন, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা, বরিশাল বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্র বৃষ্টির সম্ভবনা রয়েছে।

তিনি বলেন, ‘ঢাকা ও এর আশপাশের জেলাগুলোতে তিন দিন পর বৃষ্টি অথবা বজ্র বৃষ্টির সম্ভবনা রয়েছে।’