• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

প্রত্যেক জেলায় রোগী পরিবহনে ৩টি মাইক্রোবাস প্রস্তুত রাখার নির্দেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মোকাবিলায় প্রত্যেক জেলা থেকে করোনাভাইরাসের নমুনা সংগ্রহের জন্য দুটি ও রোগী পরিবহনের একটি যানবাহন (মাইক্রোবাস) প্রস্তুত রাখতে সব জেলা প্রশাসককে (ডিসি) নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। বুধবার এক চিঠিতে এই আদেশ দেওয়া হয়।

এতে বলা হয়, দেশের প্রত্যেক জেলায় জেলা প্রশাসকদের আহ্বায়ক করে একটি করে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি করোনা পরিস্থিতি মোকাবিলার প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করছে। করোনা-আক্রান্ত রোগী শনাক্ত করার জন্য ইতিমধ্যে ঢাকাসহ বিভিন্ন বিভাগে কয়েকটি ‘টেস্ট ল্যাব’ স্থাপন করা হয়েছে। এ প্রেক্ষাপটে প্রতিটি জেলায় নমুনা সংগ্রহের জন্য কমপক্ষে দুটি যানবাহন ও রোগী পরিবহনের জন্য একটি যানবাহন প্রস্তুত রাখার জন্য স্বাস্থ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

এদিকে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর প্রতি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত (সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির দিনসহ) সব শাখা ও অধিশাখা খোলা রাখতে বলা হয়েছে।