• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

নিজের ব্যাংক অ্যাকাউন্টে আসা ৬ লাখ টাকা ফেরত দিলেন ইমাম

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

একটি মসজিদে ইমামতি করেন তিনি। আর মসজিদ থেকে যে বেতন পান তা দিয়েই চলে সংসার। তবে তার একটি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। যে অ্যাকাউন্টেই জমা হয় প্রায় ছয় লাখ টাকা। কিন্তু টাকাগুলো নিজের না হওয়ায় ব্যাংককেই ফেরত দিলেন তিনি। নেত্রকোনার খালিয়াজুরী শাখা কৃষি ব্যাংকে টাকাগুলো ফেরত দেয়া হয়।

এত টাকা ফেরত দিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন হোসাইন আহমেদ। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলার শ্যামারচর বাজার জামে মসজিদে ইমামতি করেন। তার বাড়ি একই জেলার শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের মাহমুদপুর গ্রামে।

নেত্রকোনার খালিয়াজুরী শাখা কৃষি ব্যাংকের ব্যবস্থাপক তাপস মঞ্জুসা দেব রায় জানান, ব্যাংকে হোসাইন আহমেদের নামে সঞ্চয়ী হিসাব রয়েছে। এ হিসাব থেকে ২০১৮ সালে সর্বশেষ টাকা তোলা হয়েছিল। রোববার ব্যাংকে টাকা তুলতে এসে অ্যাকাউন্টে কত টাকা আছে জানতে চান হোসাইন আহমেদ।

এ সময় কর্মকর্তা হিসাব দেখে জানান, অ্যাকাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকা রয়েছে। অ্যাকাউন্টে ১০ হাজার টাকা থাকার কথা বলে জানান তা হোসাইন আহমেদ। এত টাকা তার নয়। পরে ব্যাংকের কর্মকর্তারা ভালো করে চেক করে দেখেন অ্যাকাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকাই রয়েছে। এ অবস্থায় হোসাইন আহমেদ নিজের অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকার বেশি নিতে অস্বীকার করেন। পরে অ্যাকাউন্ট থেকে ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা তুলে ব্যাংকে ফেরত দেন তিনি।

কৃষি ব্যাংকের ব্যবস্থাপক তাপস মঞ্জুসা বলেন, ব্যাংকে ডিজিটাল অ্যাকাউন্ট করার সময় বা সংখ্যায় ভুল করে এ অ্যাকাউন্টে চলে এসেছে। আমরা অনেক খোঁজাখুঁজি করে সঠিক মালিক না পেয়ে ব্যাংক নিয়মানুযায়ী ওই টাকা অতিরিক্ত হিসাবে রাখা হয়েছে।

হোসাইন আহমেদ বলেন, আমার অ্যাকাউন্টে ১০ হাজার টাকা আছে, বাকি টাকা আমার না। ভুল করে আসা ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা ব্যাংকে ফেরত দিয়েছি। টাকার সঠিক মালিক খুঁজে তার অ্যাকাউন্টে হস্তান্তর করার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে বলেছি। যেহেতু টাকা আমার না তাই এ টাকার প্রতি আমার হক নেই। এ কারণেই  সুযোগ হলেও টাকাগুলো নেইনি।