• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২  

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাতিসংঘের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত মিস নোয়েলিন হেজার। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে তিনি রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান বলে জানিয়েছেন কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশনার শাহ রেজওয়ান হায়াত।

পরিদর্শন টিমের সঙ্গে থাকা কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানান, জাতিসংঘের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত নোয়েলিন হেজার ৪ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলসহ উখিয়ার কুতুপালং আশ্রয় ক্যাম্পে পৌঁছে দুপুর ১২টার দিকে কুতুপালং ৪ নম্বর ক্যাম্পের আশ্রিতদের রেজিস্ট্রেশন সেন্টার পরিদর্শন করেন।

ক্যাম্প পরিদর্শনকালে নোয়েলিন হেজার ইউএনএইচসিআর, ডব্লিউএফপি, আইওএম’র চলমান কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি রোহিঙ্গা নারী, যুব প্রতিনিধি, ধর্মীয় প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

বুধবার (২৪ আগস্ট) সকালে কক্সবাজার শহরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ শরণার্থী ব্যবস্থাপনায় নিয়োজিত সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে নোয়েলিন হেজারের বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে বলেও জানান শামসুদ দৌজা নয়ন।

২৫ আগস্ট বাংলাদেশে রোহিঙ্গা ঢলের ৫ বছর পূর্ণ হবে। এর ঠিক দুদিন আগে জাতিসংঘের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত মিস নোয়েলিন হেজারের ক্যাম্প পরিদর্শন প্রত্যাবাসনে ইতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন নিজ দেশে ফিরতে ইচ্ছুক সাধারণ রোহিঙ্গারা। বুধবার সরকারের উচ্চ পদস্থদের সঙ্গে বৈঠকর পর কী সুবাতাস আসে সেদিকেই নজর রাখছেন রোহিঙ্গা নেতারা, এমনটি জানিয়েছেন কুতুপালং মধুরছরার মাঝি মৌলভি আবদুর রহিম।