• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

নব্য জেএমবির নারী শাখার প্রধান রিমান্ডে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

রাজধানীর উত্তর কমলাপুর থেকে গ্রেফতার নব্য জেএমবির নারী শাখার প্রধান আসমানী খাতুন ওরফে আসমা ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দি জীবন ওরফে নীখোজ আলোর (২৮) তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৫ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম শুনানি শেষে তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আজ দুপুরে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় রাজধানীর মতিঝিল থানার সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক সোহরাব হোসেন। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার রাতে আসমানী খাতুনকে উত্তর কমলাপুর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

এক বার্তায় সিটিটিসি ইউনিট জানায়, আসমানীর গ্রামের বাড়ি রাজবাড়ীর সদর থানার খানাপুর দক্ষিণপাড়া গ্রামে। গ্রেফতারের সময় তার কাছ থেকে দুটি মোবাইলফোন জব্দ করা হয়।

সিটিটিসি জানায়, আসমানী খাতুন নব্য জেএমবির নারী শাখার প্রধান হওয়ার পর দীর্ঘদিন ধরে গোপনে অনলাইনে নারী সদস্য সংগ্রহ করছিলেন। তিনি বিভিন্ন জনকে (যাদের বিভিন্ন সময় গ্রেফতার করা হয়েছে) কথিত হিজরতে প্রেরণ করেছিলেন। অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির অন্যতম নেতা ইসলাম আল হিন্দি, আবু দুজানা ও আবু মোহাম্মদদের সঙ্গে তার যোগাযোগ ছিল। দেশে খিলাফত ও শরিয়াহ আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের জননিরাপত্তা বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের উদ্দেশে ষড়যন্ত্র এবং ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনা পরিকল্পনার অংশ হিসেবে তিনিসহ পলাতক অজ্ঞাতনামা ৪-৫ জন নব্য জেএমবির সহযোগীদের সঙ্গে উত্তর কমলাপুরে একত্রিত হয়েছিলেন। পলাতকদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

এ ঘটনায় মতিঝিল থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়েছে।