• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ওরা ‘ভদ্র’ চোর

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

ওরা ‘ভদ্র’ চোর, কারণ সাধারণ চোরদের মতো ওরা চুরি করে না। যেহেতু ভদ্র চোর, তাই তাদের চুরির কৌশলও ভিন্ন। চুরির পণ্যের মধ্যে থাকে দামি মোবাইল ফোন, টেলিভিশন এবং ক্যামেরা। এলাকায় ভদ্র ছেলে হিসেবেই তারা পরিচিত।
 
নগরীর খুলশী থানা পুলিশের হাতে ধরা পড়েছে নূর মোহাম্মদ রাসেল এবং রবিউল হাসান রবি ওরফে রকি নামে দুই ‘ভদ্র’ চোর। যাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন স্থান থেকে চুরি করা ৪০টি মোবাইল ফোন, ৩টি ল্যাপটপ, ৫টি ট্যাব ১টি এলইডি টেলিভিশন এবং ১টি ক্যামেরা।

দুই চোরকে টানা জিজ্ঞাসাবাদ করছে খুলশী থানা পুলিশ। আর জিজ্ঞাসাবাদে বের হয়ে আসছে ভদ্র চোর দলের নানা তথ্য। মূলত চুরি করা পণ্য তারা বিক্রি করতো অনলাইনে। আবার পরিচিত কিছু আত্মীয়-স্বজন ছিল, যারা এসব চোরাই পণ্য কিনতো। আটককৃত চোরদের বিরুদ্ধে খুলশী থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।
 
খুলশী থানার অফিসার ইনচার্জ প্রণব কুমার চৌধুরী জানান, টার্গেটকৃত বাসায় চুরি করতে যাওয়ার আগে চোর দলের সদস্যরা সব কিছু ভালোভাবে রেকি করে। এমনকি টার্গেটকৃত পরিবারের সব তথ্য জেনে নেয়। এরপর সুযোগ বুঝে একেবারে ভদ্র পোশাকে ওই ভবনের দারোয়ানকে মিথ্যা তথ্য দিয়ে টার্গেটকৃত বাসায় চলে যায়। শেষ পর্যন্ত কৌশলে বাসায় ঢুকে নিয়ে আসে সামনে থাকা মোবাইল ফোন, টেলিভিশন, ক্যামেরা, ল্যাপটপসহ মূল্যবান সব জিনিস।
 
পুলিশ জানায়, টার্গেটকৃত বাসায় ঢুকে চোরের দল নানা ধরনের নাটক সাজায়। কখনো বাসার মালিক পাঠিয়েছে। কখনো বা বলে ভুল করে বাসায় ঢুকে পড়েছে। অর্থাৎ যে বাসার দরজা খোলা পাবে সেই বাসার ড্রয়িং রুম থেকে জিনিস চুরি করে তারা। গত ৫ মাসে খুলশীর অন্তত ১০টি অভিজাত পরিবারে ঢুকে মোবাইল ফোন, টেলিভিশন এবং ল্যাপটপ ও ট্যাব চুরি করেছে এই চোরের দল।

এর মধ্যে কয়েকটি বাসার সিসিটিভি ফুটেজ পাওয়ার পর পুলিশ দলটির সন্ধানে নামে। শেষ পর্যন্ত তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের গ্রেফতার করা হয়। আর তাদের কাছ থেকেই উদ্ধার করা হয়েছে চুরির মালামাল।