• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

ভাইরাল হবার আশায় আবারও দেশেবিরোধী কর্মকান্ডে তাসনিম খলিল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২  

সরকার বিরোধী বক্তব্য দিয়ে বিএনপি-জামায়াতিদের কাছে রাতারাতি আলোচিত হওয়া দেশ থেকে পালিয়ে যাওয়া তথাকথিত সাংবাদিক তাসনিম খলিল নিজেকে নাস্তিক বলে পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

সম্প্রতি ভাইরাল হবার আশায় আবারও দেশেবিরোধী পোস্ট করেন তিনি। তার সেই পোস্টের একটি অংশে তিনি স্রষ্টার ব্যাপারে লিখতে গিয়ে, ‌‘আপনাদের আল্লাহ, আপনাদের ভগবান’ শব্দ ব্যবহার করেন। যার প্রতিউত্তরে মহিব প্রধান নামে এক ব্যক্তি প্রশ্ন তুললে তাসনিম খলিল সরাসরি নিজেকে নাস্তিক বলে পরিচয় দেন।

তাসনিম খলিল মূলত রাষ্ট্রবিরোধী আলোচনার ফাঁকে নাস্তিকতা এবং ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে এজেন্ডা বাস্তবায়ন করছেন। সেই লক্ষ্য বাস্তবায়নে সরাসরি সরকারবিরোধী অপপ্রচার চালাচ্ছেন। অপরদিকে পথভ্রষ্ট কিছু মানুষ তার এমন কূটচাল বুঝতে না পেরে ফাঁদে পা দিচ্ছেন, অপপ্রচার গুজবে গা ভাসাচ্ছেন। ধর্মীয় বিভ্রান্তির শিকার হচ্ছেন কেউ কেউ।

সুইডেন প্রবাসী স্বঘোষিত নাস্তিক ও সমকামী তাসনিম খলিল বিএনপি-জামায়াতের গুজবসেল এর একজন পেইড এজেন্ট। অর্থের বিনিময়ে তিনি সরকারবিরোধী নানাবিধ অপপ্রচার চালান। রাষ্ট্রবিরোধী পোস্টের ফাঁকে ফাঁকে নাস্তিকতারও প্রচার করেন।

এর আগে এক নামাজি মুসলিম সাংবাদিককে ‘পরহেজগার’ বলে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেন। তার পোস্টের কমেন্ট বক্সে তৌসিফ আহমেদ নামে একজন মন্তব্য করেন, ‘আপনার অনেক লেখালেখি ভালো লাগে। তাই ফলো করি। জানতে ইচ্ছে হয়- যেহেতু আপনি ধর্মে বিশ্বাসী না, আপনার মৃত্যুর পর দাফন-কাফন কোন রীতিতে হবে? মৃত্যুর পর দাফন-কাফনে নাস্তিকি কোন স্টাইল আছে কি না?’ উত্তরে তাসনিম খলিল লেখেন, ‘কোনো ধর্মীয় রীতিতে হবে না। মৃত্যুর পর দেহ কী করা হবে, সেসব নিয়ে ভাবার সময় নাই।’

উল্লেখ্য, তাসনিম খলিল সুইডেন-জার্মানভিত্তিক এইথিস্ট গ্রুপের এশিয়া প্যাসিফিক রিজিয়নের প্রধান হলেও ছদ্মবেশে বিএনপির এজেন্ট হিসেবে কাজ করেন। সুইডেন-জার্মানভিত্তিক এইথিজম চর্চাকারী বিভিন্ন সংস্থার কাছে তিনি দাবি করেছেন, বাংলাদেশে উগ্রবাদী মুসলিমদের কারণে নাস্তিকতার প্রচার করা যায় না। এজন্য তিনি সরকারকে দায়ী করেন।

এক ঢিলে কয়েক পাখি মারার লক্ষ্যে তাসনিম খলিল তাই বিএনপির পলাতক নেতা তারেক রহমানের সঙ্গে হাত মিলিয়ে সরকারবিরোধী প্রচারণায় অংশ গ্রহণ করেছেন। সরকারের বিরোধিতা এবং নিজের নাস্তিকতার প্রচারও চালাচ্ছেন পাশাপাশি।

তাসনিম খলিলের উদ্দেশ্য, যেকোনো উপায়ে বিএনপিকে ক্ষমতায় আনা। সরকারবিরোধী প্রচারণায় তারেক রহমান তাকে যেভাবে অর্থায়ন করছেন, তার ৩ গুণ বেশি পাচ্ছেন সুইডেন-জার্মানভিত্তিক এথিজম চর্চাকারী কয়েকটি সংস্থা থেকে।

তাসনিম খলিলদের মূল উদ্দেশ্য, প্রোপাগাণ্ডা ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করা ও সরকারবিরোধী মনোভাব তৈরিতে উসকানি দেওয়া। এতে কিছু মানুষ প্রভাবিত হলে পরবর্তীতে সে সব মানুষের মধ্যে নাস্তিকতা ছড়িয়ে দেওয়া। তাতে বিদেশি তথাকথিত সংস্থাগুলো থেকে পাওয়া যাবে বড় অঙ্কের অর্থ।