• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছেন আসিফ নজরুল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২  

ড. আসিফ নজরুল। বিএনপি-জামায়াতপন্থী বুদ্ধিজীবী। সুযোগ পেলেই সরকারকে আক্রমণ করে মিথ্যাচার ও গুজব ছড়ান। মত প্রকাশের নামে ফেসবুক ও অন্যান্য মাধ্যমে রাষ্ট্র, সরকার ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নগ্ন আক্রমণ করে তাদের সম্মানহানির অপচেষ্টায় লিপ্ত রয়েছেন আসিফ নজরুল। এবার সিলেটে পুলিশি নির্যাতনে নিহত রায়হানের ময়নাতদন্ত নিয়ে বারবার এডিট করে ফেসবুকে তথ্য বিকৃতি করে নতুন করে সমালোচনার মুখে পড়েছেন। পুরো তথ্য না জেনে স্পর্শকাতর একটি হত্যার ঘটনায় শিক্ষিত একজন বুদ্ধিজীবীর এমন নির্বুদ্ধিতা ও উস্কানিমূলক মন্তব্যকে শিষ্টাচার বহির্ভূত বলেও সমালোচনা চলছে নানা মহলে।

তথ্যসূত্র বলছে, সিলেটে পুলিশ ফাঁড়িতে হেফাজতে নিহত যুবক রায়হানের মৃত্যু নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন বিএনপি-জামায়াতপন্থী কথিত বুদ্ধিজীবী আসিফ নজরুল। পোস্টে আসিফ নজরুল দাবি করেন, রায়হান মারা গেছে ফাঁড়িতে, পুলিশের পিটুনিতে। প্রথমবার ময়নাতদন্তে পুলিশ তার শরীরে কোনো আঘাতে চিহ্ন পায়নি, কিন্তু দ্বিতীয় ময়নাতদন্তে শতাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এসময় তিনি চিকিৎসকদের অসৎ বলেও তিরস্কার করেন এবং তাদেরও আইনের আওতায় নিয়ে আসার কথা বলেন। কিছুক্ষণ পরে তিনি পোস্টে চিকিৎসকদের কথিত অবহেলার বিষয় ও ময়নাতদন্তের বিষয়টি এডিট করে পুলিশকে এই হত্যার জন্য দায়ী করেন। পরপর ৪ বার এডিট করে আসিফ নজরুল পোস্টটি দেন। প্রতিবারই তিনি সরকারের ডিজিটাল ব্যবস্থাকে কটাক্ষ করেছেন। তবে আশ্চর্যজনক তথ্য হলো, ঘাতক এসআই আকবর ইতোমধ্যে পুলিশের হাতে ধরা পড়লেও আসিফ নজরুল তার পোস্টে তাকে আটক না করতে পারার বিষয়ে সরকারকে আক্রমণ করে কটাক্ষ করেছেন। এছাড়া তার লেখায় অসংখ্য বানান ভুল লক্ষ্য করা গেছে।

এতেই প্রতীয়মান হচ্ছে যে, আসিফ নজরুল সিলেটের ঘটনায় পুরো তথ্য না জেনেই মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছেন। পাশাপাশি হত্যার মতো একটি স্পর্শকাতর ঘটনায় জনমনে উস্কানি দেয়ার ষড়যন্ত্র করছেন, যা একজন সুনাগরিকের কাছে কাম্য নয়। শিক্ষিত হয়েও তিনি অশিক্ষিতদের মতো আচরণ করে নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছেন বলেও অনেকে অনলাইনে সমালোচনা করছেন। বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট আসিফ নজরুল রাষ্ট্রীয় শৃঙ্খলা বিনষ্ট করতে জেনেশুনে স্পর্শকাতর ইস্যুতে উস্কানি দিয়ে তার রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার অপচেষ্টা করছেন। আসিফ নজরুলের মতো মিথ্যাবাদী বক ধার্মিকদের কথায় কান না দিতেও অনেকে পরামর্শ দিয়েছেন।