• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

নেশার কারণে মায়ের গয়না চুরি করেছিলেন জুলকারনাইন শের

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২  

ইউরোপ ভিত্তিক বাংলাদেশ কেন্দ্রিক ষড়যন্ত্রের মূল তিন হোতার মধ্যে জুলকারনাইন সামি অন্যতম। অপর দু’জন হচ্ছে দেশ পলাতক সাংবাদিক তাসনিম খলিল এবং ড. কামাল হোসেনের মেয়ের জামাই রাজাকার পক্ষের ইহুদি লবির সাংবাদিক ডেভিড বার্গম্যান। যিনি বাংলাদেশের যুদ্ধাপরাধীদের পক্ষে অযাচিত কথা বলে দেশের রাজনীতিতে নগ্ন হস্তক্ষেপ করেছিলেন।

তাসনিম খলিলের ভণ্ডামি ও ইহুদি সাংবাদিক ডেভিড বার্গম্যানের কুকীর্তি সম্পর্কে সকলের ধারনা থাকলেও জুলকারনাইন সামি সম্পর্কে অনেকেরই জানার আগ্রহ রয়েছে। তাই আজ আপনাদের এক ভয়ঙ্কর অপরাধী জুলকারনাইন সের খান থেকে কুখ্যাত কিলার সামি হয়ে ওঠার গল্প শোনাবো।

কিলার সামি কিশোর বয়স থেকেই মাদকাসক্ত হয়ে পড়েন। জানা যায়, বাবা-মার অবাধ্য এই সন্তান নিজের স্বার্থের জন্য বাবার গায়ে হাত তুলতেন। নেশার টাকা জোগাতে মায়ের গয়না চুরি করতেও কুণ্ঠাবোধ করেননি তিনি। নেশার জন্য ছিঁচকে চুরি ও ডাকাতির পথে পা বাড়ালে তার বাবা চিন্তিত হয়ে লোক সমাজের ভয়ে তাকে হাঙ্গেরি পাঠিয়ে দেন। এরপর সেখানে গিয়ে শুরু হয় উক্ত অঞ্চলের মাফিয়াদের সঙ্গে সখ্যতা গড়ার খেলা। সে সময় ডেভিড বার্গম্যানের বন্ধু হামজা খালিদ সামিকে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার পেইড এজেন্ট হিসেবে কাজ করার জন্য ১ মিলিয়ন ডলারের অফার দিলে তিনি রাজি হয়ে যান। শর্ত থাকে, ক্যামেরার সামনে মিথ্যাচার করতে হবে।

যার ফলশ্রুতিতে সামি ক্যামেরার সামনে এসে আল জাজিরার ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ শিরোনামের প্রতিবেদনটিতে একের পর এক বানোয়াট গল্প পরিবেশন করতে থাকে।

সামির বিষয়ে এই প্রতিবেদন তৈরিতে আমাদের সহায়তা করেছেন তার ছোট বেলার বন্ধু ইশতিয়াক হোসাইন। তিনি আরো বলেন, সামি এক্স ক্যাডেট। বিষয়গুলো শুনতে খারাপ শোনা গেলেও সত্য যে, ক্লাস এইটে তাকে ক্যাডেট থেকে বের করে দেয়া হয়েছিল ডিসিপ্লিন ভঙ্গের কারণে। পরে আমাদের সাথে কুমিল্লার ইস্পাহানী পাবলিক স্কুলে ভর্তি হয়। বাবা ছিল আর্মির ডাক্তার, মা গৃহিণী। মূলত নেশার কারণেই তার এতো অধঃপতন। লজ্জায় আঙ্কেল তাকে হাঙ্গেরি পাঠিয়ে দিলে সেখান গিয়ে সে আরো বেপরোয়া হয়ে ওঠে। যেহেতু তার টাকার প্রতি লোভ ছিলো, তাই সে আলজাজিরায় ফেইক ফরমা হিসেবে কাজ শুরু করে। বর্তমানে তাই করে যাচ্ছেন। যদিও একটি কথারও প্রমাণ দিতে পারবে না।

জেনে রাখা প্রয়োজন, বাংলাদেশ বিরোধী সংবাদ প্রচারের জন্য আল-জাজিরা World Wide Jamaat-e-Islami সংগঠন থেকে ৫০০ মিলিয়ন ডলার উপঢৌকন পেয়েছিলেন। কাতার সরকারও এজেণ্ডা বাস্তবায়নের কল্প স্বরূপ World Wide Jamaat-e-Islami-কে সমর্থন করে।