• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ঘরোয়া উপায়ে মুখের তিল দূর করুন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

আপনার মুখের সৌন্দর্য নষ্ট করছে মুখের তিল। তাহলে সত্যিই সমস্যারই কথা। একটা সামান্য কালো অথবা লালচে তিল আপনার যথেষ্ট মেকআপ করা সত্ত্বেও সৌন্দর্যে বাধা হয়ে দাঁড়াতে পারে। এমন সমস্যার সম্মুখীন আপনারা অনেকে রোজই হয়ে থাকেন। 

বিশেষত কোনো অনুষ্ঠানে যাওয়ার সময় হাজারো মেকআপ করা সত্ত্বেও শুধু মাত্র ওই একটা কারণেই মন খুঁতখুঁত করে বলুন? অনেকে হয়তো বাজার থেকে অনেক পণ্য কিনে ব্যবহার করেও কোনো ফল পাওয়া যায় না।

অতিরিক্ত রোদে ঘোরার কারণে, ত্বকের তেলতেলে ভাবের জন্য অথবা হরমোনাল পরিবর্তন জনিত কারণেও আপনার এমন সমস্যা হতে পারে। আর এই সমস্যার সমাধান আপনার ঘরেই রয়েছে। খুব কম পরিশ্রম করে আপনি বাড়িতে বসেই মুখের তিল থেকে রেহাই পেতে পারেন। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে ত্বকের তিল দূর করবেন সে উপায় সম্পর্কে-

 

আলু

 

যা যা লাগবে 
আলুর একটা ছোট টুকরো

যেভাবে ব্যবহার করবেন 
আলুর একটি ছোট টুকরো নিয়ে পাঁচ মিনিট ধরে তিলের অংশটিতে ঘষতে থাকুন। অথবা আলুর টুকরোটিকে কাপড়ের টুকরো দিয়ে তিল হওয়া অংশটিতে চেপে ধরে রাখুন ১০ মিনিট। তিলটিকে সম্পূর্ণ মিলিয়ে দিতে দিনে অন্তত দুইবার এটা ব্যবহার করুন। এটি ব্যবহারে দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ত্বকের তিল দূর হবে।