• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

তাহের হত্যা: বিএনপির সাধারন সম্পাদকসহ ৮ আসামীর জামিন নামঞ্জুর

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

দীর্ঘ কয়েক বছর অপেক্ষার পর মনপুরার আলোচিত সেই আবু তাহের হত্যা মামলা মনপুরা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল মন্নান হাওলাদারসহ ৮আসামীর জামিন আদালত না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মামলা নথি সূত্রে জানা গেছে, ২০০৩সালে লালমোহন পৌরসভার বাসিন্দা আবু তাহের মাছের ব্যবসায় করার জন্য মনপুরা চর নিজাম যায়। চর নিজাম লতাখালী এলাকায় মনপুরা বিএনপির সাধারন সম্পাদক ও তথকালিন হাজীরহাট ইউপি সাবেক চেয়ারম্যান আবদুল মন্নান হাওলাদারসহ একটি গ্রুপ তাকে ব্যাবসায় থেকে সরিয়ে দিতে মারধর করে নদীতে ফেলে দেয়।এতে আবু তাহেরের মৃত্যু হয়।ওই সময় আবু তাহেরর ভাই আবুল কালাম বাদী হয়ে ৫০জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১৭/০৩(মনপুরা)। মামলা বর্তমানে বিচারাধীন ।রাষ্ট্রপক্ষ এড.আমিনুল ইসলাম সরমান এবং আসামীদের পক্ষে মাঈনুল ইসলাম নাবিল সরমান মামলাটি পরিচালনা করেন।

মঙ্গলবার দুপরে পুর্বের নির্ধারিত তারিখ অনুযায়ী মামলার ৫০আসামীদের মধ্যে ৩১জন আসামী হাজিরা দিতে আসলে এডিশনাল জজকোট আদালতের বিচারক মো.নুরুল ইসলাম ৮আসামীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। তারা হলেন, মনপুরা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মন্নান হাওলাদার, বিএনপি নেতা আবদুল মতিন, মো.জাহাঙ্গীর মৃধা, রফিক রেজা, আলাউদ্দিন মাঝি, মনপুরার যুবদলের নেতা সেলিম মাঝি, আবু কালাম ও ফারুক।