• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২১ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
সমুদ্র গবেষণা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর অঞ্চল ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা গ্রহণের নির্দেশ ভবিষ্যতে মহামারি মোকাবিলায় বৈশ্বিক চুক্তির আহ্বান প্রধানমন্ত্রীর ‘বুঝে-শুনে’ উন্নয়ন পরিকল্পনা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত হচ্ছে আজ অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন দ. কোরিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি

প্রধানমন্ত্রী আমার মাথায় হাত বুলিয়ে বলেন ‘অল থ্যাঙ্কস টু ইউ’: শামীম ওসমান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২২  

সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের বিশাল জয়ের ক্রেডিট স্থানীয় সংসদ সদস্য (এমপি) শামীম ওসমানকে দিয়েছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর সমাপনী বক্তব্য শেষে শামীম ওসমানকে উদ্দেশ্যে করে প্রধানমন্ত্রী বলেন, ‘থ্যাংক ইউ ভেরি ম্যাচ, অল ক্রেডিট গৌজ টু ইউ’।

এরপর শামীম ওসমানকে কাছে ডেকে নেন শেখ হাসিনা। মাথায় হাত বুলিয়ে দেন। এ সময় দুজনে বেশ কিছুক্ষণ কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরীসহ সংসদ সদস্যরা বিষয়টি প্রত্যক্ষ করেন। পরে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে শামীম ওসমান নিজেই তা নিশ্চিত করেন।

নারায়নগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান গণমাধ্যমকে বলেন, আজকে (বৃহস্পতিবার) ছিল নির্বাচন কমিশন আইন সংসদে পাস হওয়ার দিন। মাননীয় প্রধানমন্ত্রী তার বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে কথা বলেন। বক্তব্য শেষ করে নিজ আসনে বসলেন।

তিনি বলেন, ঠিক ওনার পেছনেই ছিলেন আইনমন্ত্রী, মতিয়া আপা, আমিসহ কয়েকজন। সাধারণত করোনার কারণে প্রধানমন্ত্রীর ৫ থেকে ৭ ফুট কাছে কেউ যেতে পারে না। বিরতির সময়ে আমি তার পেছনের সিটে বসা ছিলাম। ঐ সময়ে আমার পাশে আইনমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

‘একপর্যায়ে প্রধানমন্ত্রী ঘাড় ঘুরিয়ে পেছনে তাকান। তখন আমাকে দেখে বলেন- অল থ্যাংকস টু ইউ। শুরুতে আমি ভেবেছিলাম হয়তো আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন। যেহেতু আজকে একটি আইন পাস হয়েছে। কিন্তু পরক্ষণে তিনি আবার বলেন- শামীম ওসমান তোমাকে থ্যাংকস, অল ক্রেডিট গৌজ টু ইউ’ যোগ করেন শামীম ওসমান।

তিনি আরো বলেন, আমাকে ধন্যবাদ দেওয়ার পরে আমি কাছে যাই। তখন আমি আমার কিছু কষ্টের কথা বলি। আমার বাবা মা ও ভাইদের কিছু ঘটনা (কবরস্থানে শ্মশানের মাটি ফেলা) কষ্ট শেয়ার করি। উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কষ্ট নিও না। আল্লাহ ওনাদের বেহেশত নসিব করবেন।

নারায়ণগঞ্জের প্রভাবশালী এই এমপি বলেন, কথার শেষের দিকে তিনি আমাকে কাছে ডেকে নেন। আমার মাথায় হাত বুলিয়ে দেন। তিনি আমাকে প্রাণভরে দোয়া করেছেন। একজন রাজনীতিকের কাছে এর চেয়ে বড় পাওনা আর কী হতে পারে!

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বিপুল ভোটে জয়লাভ করেন।