• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

৩৪ বছর পর চ্যাম্পিয়ন সোসিয়েদাদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

হতাশ করেছিল রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনা। তাদেরকে চমকে দিয়ে ২০১৯-২০ মৌসুমের কোপা দেল রে'র ফাইনালে উঠে যায় অ্যাথলেটিক বিলবাও ও রিয়াল সোসিয়েদাদ। ফলে বোঝাই গিয়েছিল, যেকোনো এক দল প্রায় তিন দশক পর পেতে যাচ্ছে শিরোপার স্বাদ।

শনিবার রাতে জানা গেল সেই দলটির নাম। অ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়ে প্রায় ৩৪ বছর পর কোপা দেল রে চ্যাম্পিয়ন হলো রিয়াল সোসিয়েদাদ। সেভিয়ার লা কারতুহা স্টেডিয়ামে সোসিয়েদাদের হয়ে একমাত্র গোলটি করেন মিকেল ওয়ারজাবাল।

যেকোনো টুর্নামেন্ট মিলিয়েই ৩৪ বছর পর শিরোপা পেল সোসিয়েদাদ। সবশেষ ১৯৮৬-৮৭ মৌসুমে স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল তারা। সবমিলিয়ে সোসিয়েদাদের এটি তৃতীয় কোপা দেল রে শিরোপা। প্রথমবার তারা ট্রফিটি জিতেছিল ১৯০৯ সালে।

সব স্বাভাবিক থাকলে এ ম্যাচটি হওয়ার কথা ছিল গত বছরের মে মাসে। কেননা এটি ২০১৯-২০ মৌসুমে কোপা দেল রে ফাইনাল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় ফাইনাল ম্যাচটি পিছিয়ে দেয়া হয়।

ম্যাচের একমাত্র গোলটি হয় দ্বিতীয়ার্ধে গিয়ে। তাও সেটি সোসিয়েদাদকে একপ্রকার উপহারই দিয়েছে বিলবাও। ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষের ফরোয়ার্ড পোর্তুকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্প্যানিশ ডিফেন্ডার মার্টিনেজ, পেনাল্টি পায় সোসিয়েদাদ। সফল স্পটকিকে ম্যাচে ফল ঠিক করে দেন ওয়ারজাবাল।

এদিকে গত আসরের ফাইনাল ম্যাচটি হারলেও, কোপা দেল রে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ শিগগিরই পাচ্ছে বিলবাও। কারণ ২০২০-২১ আসরের ফাইনালে আগামী ১৭ এপ্রিল বার্সেলোনার মুখোমুখি হবে বিলবাও।