• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন

মেসি ম্যাজিকে আশা টিকে থাকল আর্জেন্টিনার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

আরও একবার আর্জেন্টিনার ত্রাতা রূপে হাজির লিওনেল মেসি। বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় থাকা আর্জেন্টিনাকে দিশা দেখালেন অধিনায়ক মেসিই। প্রথমার্ধের নিষ্প্রভতা কাটিয়ে স্বরূপে ফিরতেই চেহারা বদলে যায় আর্জেন্টিনার। তাতে মেক্সিকোকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে শেষ ষোলোর সম্ভাবনা উজ্জ্বল করল আর্জেন্টিনা।

মাঠে নেমেই বিশ্বকাপের সর্বোচ্চ ম্যাচ খেলায় ছুঁয়েছেন ম্যারাডোনাকে, প্রথমার্ধে সুযোগ না পেলেও দ্বিতীয়ার্ধে ফিরে পেয়েছেন ছন্দ, দারুণ এক গোল করে গড়েছেন রেকর্ড, পরবর্তী গোলে অবদান রেখে জিতিয়েছেন দলকেও। আর্জেন্টিনার শেষ ষোলোয় যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছেন এই লিওনেল মেসিই।

শনিবার রাতে কাতার বিশ্বকাপের ‘সি’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোকে ২-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবল খেলে বিরতির পর জালের দেখা পায় আর্জেন্টিনা। মেসির গোলে এগিয়ে যাওয়ার পর পরবর্তী গোলটি করেন এঞ্জো ফের্নান্দেস।

এই ম্যাচে গোল করে মেসি গড়েছেন দারুণ এক রেকর্ডও। বিশ্বকাপে ৮ গোল করে দেশটির কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনোর পাশে নাম লেখিয়েছেন ৩৫ বয়সী এই ফুটবলার। এই তালিকায় সবার ওপরে থাকা গাব্রিয়েল বাতিস্তুতার গোল সংখ্যা ১০।