• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

কুমিল্লায় বগি লাইনচ্যুত হওয়ার ১৫ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪  

কুমিল্লার নাঙ্গলকোটে লাইন বেঁকে গিয়ে রেল দুর্ঘটনার প্রায় ১৫ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। সোমবার (১৮ মার্চ) ভোর ৪টা ৪০মিনিটে নাঙ্গলকোট থেকে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। এছাড়া ৪টা ৩৯ মিনিটে লাকসাম থেকে চট্টগ্রাম অভিমুখী পাহাড়িকা এক্সপ্রেস এবং ৪টা ৪৮ মিনিটে লাকসাম থেকে চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ছাড়ে।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি বলেন, আমরা দীর্ঘ একটি উদ্ধার অভিযানের পর ডাউন লাইনটি ক্লিয়ার করেছি। ইতোমধ্যে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। অন্য একটি লাইনে এখনও কিছু বগি পড়ে আছে। চট্টগ্রামে আটকে পড়া সব ট্রেন পর পর ছেড়ে এসেছে। সেগুলো কাছাকাছি স্টেশনে অবস্থান করছে। এছাড়াও ঢাকাসহ চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা যে-সব ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা ছিল, সব ট্রেন চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়েছে। সেগুলোও কাছাকাছি স্টেশনে এসে অবস্থান করবে।

এই কর্মকর্তা বলেন, গতকাল থেকে এখন পর্যন্ত ১৫টির মতো যাত্রীবাহী ট্রেন ও কয়েকটি মালবাহী ট্রেন গন্তব্য ছেড়ে এসে আটকা পড়েছিল। অনেক ট্রেনের শিডিউল বাতিল হয়েছিল। আমরা জানি না কখন পুরো কাজটি শেষ হবে। কারণ খুব বাজেভাবে লাইনটি উপড়ে গিয়েছে। সেটা মেরামতে সময় লাগবে। তবে এই একটি লাইন চালু হওয়ায় ভোগান্তি কিছুটা কমবে।

এর আগে রোববার (১৭ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশন সংলগ্ন তেজের বাজার এলাকায় জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটির দুর্ঘটনা ঘটে। এ সময় ট্রেনটির আটটি বগি লাইনচ্যুত হয়। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় রেললাইন।