• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
“কোভিড-১৯, স্বাস্থ্য সুরক্ষা, বিজ্ঞান প্রযুক্তি” প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,বিজ্ঞান মেলার উদ্বোধনী, সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) ভোলা সদর উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান প্রযুক্তি জাদুঘর তত্ত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এই সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ দীনেশ চন্দ্র মজুমদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াদ হাসান, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ দেলোয়ার হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার সিরাজুল ইসলাম শাওন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা টুম্পা রানী দত্ত, ইউডিএফ এর কাজী এনামুল হক প্রমুখ।

এসময় প্রধান অতিথি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বিজ্ঞানের নতুন নতুন আবিস্কার আমাদের জীবন মানকে সহজ করে দিয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি আবিস্কার সারা বিশ্বকে বদলে দিয়েছে। বিজ্ঞান আমাদেরকে অনেক কিছু দিয়েছে। যার সুফল আজও আমরা ভোগ করছি। মানুষের জীবন মান বদলে দিতে বিজ্ঞানের বিকল্প নেই। সে জন্য তরুণদেরকে এ ক্ষেত্রে এগিয়ে আসতে হবে। তাদের উদ্ভাবনী চিন্তা ও মানুসিকতা তৈরী করতে হবে।