• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় পুলিশ ক্লিয়ারেন্স সহজিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মে ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় পুলিশ ক্লিয়ারেন্স সহজিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ মে) বিকাল ভোলা জেলা পুলিশের আয়োজনে পুলিশ অফিস সম্মেলন কক্ষে অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সহজিকরণ এর লক্ষ্যে পুলিশ ক্লিয়ারেন্স আবেদনকারীদের সাথে এক নাগরিক কর্মশালা অনুষ্ঠিত হয়।

ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, সভাপতিত্বে অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স এর সহজিকরণের লক্ষ্যে ভোলা জেলা পুলিশ এর নেওয়া বিভিন্ন পদক্ষেপ উপস্থিত সকলকে অবহিত করা হয়। পাশাপাশি তিনি সকলের মতামত ও পরামর্শ শুনেন। এসময় উপস্থিত অনেকেই পাসপোর্ট অফিসের বিভিন্ন দালাল চক্রের ব্যপারে পুলিশ সুপার'কে অবহিত করলে তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

এসময় পুলিশ সুপার বলেন, ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ হলেও এখানে তিন দিনেই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করা সম্ভব এবং সে লক্ষেই  কাজ করে যাচ্ছে ভোলা পুলিশ। পুলিশ সুপারের কার্যালয়, ভোলায় প্রতি সপ্তাহের রবিবার হতে বৃহস্পতিবার এর মধ্যে জমাকৃত পুলিশ ক্লিয়ারেন্স এর আবেদন পত্রসমূহ পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করে পরবর্তী শনিবার প্রতিস্বাক্ষরের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় প্রেরণ করা হবে। প্রতিস্বাক্ষর শেষে সপ্তাহের প্রতি সোমবার বিকাল ০৩.০০ ঘটিকায় প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিদের মধ্যে ওয়ানস্টপ পুলিশ ক্লিয়ারেন্স শাখা, পুলিশ সুপার কার্যালয়, ভোলা হতে বিতরণ করা হবে। এতে সপ্তাহের বৃহস্পতিবার আবেদন করেও তিন দিনের মধ্যেই  পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়া যাবে।

তিনি আরো বলেন, খুব শীঘ্রই ওয়ান ওয়ে এসএমএস সার্ভিস চালু করে প্রত্যেক আবেদনকারীকে এসএমএসের মাধ্যমে তার পুলিশ ক্লিয়ারেন্স এর আবেদন প্রাপ্তি, ভেরিফিকেশন সম্পন্ন এবং তা সংগ্রহের তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে। এতে  আবেদন কারীদের ভোগান্তি আরো কমবে। তিনি পুলিশ ক্লিয়ারেন্স প্রাপ্তিতে কোন দালাল বা প্রতারক বা অন্য কারও দারস্ত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করেন। এছাড়াও তিনি পাসপোর্ট ভেরিফিকেশন দ্রুত করার জন্য কর্মকৌশল ঠিক করছেন মর্মে সকলকে অবহিত করেন।

পরে তিনি উপস্থিত অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স আবেদনকারীদের হাতে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করেন। এ সময় ডিআইও-১ জেলা বিশেষ শাখা ভোলা সহ বিভিন্ন পুলিশ কর্মকর্তা ও পুলিশ ক্লিয়ারেন্স প্রার্থীগণ উপস্থিত ছিলেন।