• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

ইস্টার্ন প্লাজায় আইফোনসহ নামিদামি ব্রান্ডের নকল মোবাইল!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪  

রাজধানীর ইস্টার্ন প্লাজায় তৈরি হত আইফোনসহ নামিদামি ব্রান্ডের নকল মোবাইল। অভিযান চালিয়ে ২০ লাখ টাকার মোবাইল ও যন্ত্রাংশ জব্দ করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে চক্রের ৩ সদস্যকে।

কেঁচো খুঁজতে গিয়ে বেড়িয়ে এলো সাপ। মোবাইল চোরের সন্ধান করতে গিয়ে ধরা পড়ল নকল আইফোন তৈরির কারখানা। ইস্টার্ন প্লাজায় রোববার (১৭ মার্চ) অভিযান চালিয়ে চক্রের তিনজনকে গ্রেফতার করেছে ডিবি। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ নকল মোবাইল ও মোবাইল তৈরির সরঞ্জাম।

ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ সাংবাদিকদের জানান, ইস্টার্ন প্লাজায় দীর্ঘদিন ধরে একটি চক্র রীতিমতো আইফোন, নোকিয়া, ভিভোর মতো নামিদামি ব্রান্ডের নকল মোবাইল তৈরি করে আসছিল।

হারুন অর রশিদ জানান, কোনো বড় ইঞ্জিনিয়ার নয়, পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পাস করা চক্রের সদস্যরাই তৈরি করতেন নকল মোবাইল। এমনকি মানহীন এসব পণ্য বিক্রি করতেন ঢাকার বিভিন্ন মোবাইলের দোকানে।

তিনি বলেন, চুরি করা মোবাইল ভেঙে যন্ত্রাংশগুলো আলাদা আলাদা করে বিক্রি করে দেয় চোরের। ইস্টার্ন প্লাজার সপ্তম তলায় নকল মোবাইল তৈরি করতেন গ্রেফতারকৃত চক্রটির সদস্যরা। তারা চোরদের কাছ থেকে যন্ত্রাংশগুলো পেতেন আবার বাহির থেকেও যন্ত্রাংশ আনতেন। এভাবেই তারা নকল মোবাইল তৈরি করতেন।

চক্রে আরও কেউ জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ডিবির এ কর্মকর্তা।