• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

ইচ্ছে ছিল শ্বশুরবাড়ি যাবেন, দিতে হলো জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

শ্বশুরবাড়ি যাওয়ার ইচ্ছায় লকডাউনের মধ্যে গাড়ি নিয়ে বের হয়েছিলেন তিনি। কিন্তু বিধি বাম। শ্বশুরবাড়ির যাওয়ার ইচ্ছের কারণেই তাকে দিতে হলো ১০ হাজার টাকা জরিমানা। রবিবার (১৯ এপ্রিল) বিকালে রাজধানীর নয়াবাজার এলাকায় লকডাউন পরিস্থিতির মধ্যে গাড়ি নিয়ে শ্বশুরবাড়ি যাওয়ার পথে এক ব্যক্তিকে এই জরিমানা করে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এমন আরও ২৩ জনকে সর্বমোট ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। র‌্যাব ১০-এর সহযোগিতায় এর আগে নকল মাস্কের তৈরির প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। সেখানে দুই প্রতিষ্ঠানকে ২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব ১০-এর অভিযান সংশ্লিষ্টরা জানান, একজন ব্যক্তি চিটাগাং রোড থেকে প্রাইভেটকার নিয়ে মিরপুরে শ্বশুরবাড়ি যাচ্ছিলেন। নয়াবাজার এলাকায় পৌঁছানোর পর গাড়িটি আটকে কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন, জানতে চান র‌্যাব সদস্যরা। জবাবে তিনি জানান শ্বশুরবাড়ি যাচ্ছেন। যেতে বাধা দেওয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব সদস্যদের সঙ্গে তর্কে জড়ান ওই ব্যক্তি। এরপর ১০ হাজার টাকা জরিমানা করে তাকে ফিরিয়ে দেওয়া হয়।


সামাজিক দূরত্ব নিশ্চিত, অহেতুক বাসার বাইরে ঘোরাঘুরি করা ও গাড়ি নিয়ে বের হওয়ার কারণে ২৪ জনকে ৫২ হাজার টাকা জরিমানা করেছে করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অকারণে ঘোরাফেরা নিয়ন্ত্রণ করতে রবিবার একাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ) মাসুদুর রহমান জানান, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। যার মধ্যে রমনা বিভাগে ১ লাখ ৬ হাজার ২০০ টাকা, লালবাগ বিভাগে ১ হাজার ৬০০ টাকা, মতিঝিল বিভাগে ৩০ হাজার ৩০০ টাকা, ওয়ারী বিভাগে ১ হাজার ৪০০ টাকা, তেজগাঁও বিভাগে ৬ হাজার টাকা, গুলশান বিভাগে ৮ হাজার টাকা ও উত্তরা বিভাগে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।