• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

মুজিব বর্ষ উপলক্ষে ঢাবিতে জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্মেলন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরের ১৮ মার্চ থেকে ২১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী ‘জলবায়ু পরিবর্তন ও দক্ষিণ এশিয়ায় খাদ্য নিরাপত্তা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন। 

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়েছে। 

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ব আবহাওয়া সংস্থা, খাদ্য ও কৃষি সংস্থা এবং জাতিসংঘ এশীয় প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক ও সামাজিক কমিশনের যৌথ উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন দেশ-বিদেশের ২ শতাধিক বিজ্ঞানী ও গবেষক। 
মঙ্গলবার এই সম্মেলন উপলক্ষে আয়োজক কমিটির এক সমন্বয় সভা উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এএইচএম মুস্তাফিজুর রহমান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সফলভাবে এই সম্মেলন আয়োজন করতে আয়োজক কমিটির সকল সদস্যের প্রতি আহ্বান জানান। তিনি সম্মেলনের সফলতা কামনা করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা অক্ষুন্ন রাখতে সংশ্লিষ্ট সবাইকে কাজ করতে হবে।