• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে বোরহানউদ্দিনে বর্ণাঢ্য র‌্যালি

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ‘‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে এ স্লোগান কে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ১০টায় ভোলা বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। বোরহানউদ্দিন উপজেলা চত্বর থেকে ৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা মিলনায়তনের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ অংশ গ্রহন করেন। র‌্যালি শেষে উপজেলা মিলনায়তনে দিনটির তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহি কর্মকর্তা মো: বশির গাজীর সভাপত্বিতে উক্ত অনুষ্ঠানে বক্তৃতা করেন, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, বোরহানউদ্দিন থানা অফিসার ইনচার্জ ম.এনামুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াছমিন প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের সকল টেলিভিশন গুলো বঙ্গবন্ধু স্যাটেলাইট এর মাধ্যমে প্রচারিত হচ্ছে। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ ডিজিটাল প্রযুক্তির আওতায় এসেছে যেমন আগে কৃষকরা কৃষি বিষয়ে কোনো কিছু জানতে পারতো না, সে কারনে তাদের অনেক লোকসান গুনতে হতো। কিন্তু এখন আর সে লোকাসান গুনতে হচ্ছে না। তারা এখন আ্যপস এর মাধ্যমে কৃষি সেবা পাচ্ছে। যাতে করে তাদের কোন মৌসুমে কোন ফসল আবাদ করা লাগবে তা তারা সহজেই জানতে পারে। এটাই হলো ডিজিটাল বাংলাদেশ। বক্তারা আরোও বলেন, ফেইসবুকে কোন কিছু শেয়ার দেয়ার পূর্বে সত্য এবং মিথ্যা যাচাই করে নিতে হবে। কোন মিথ্যা তথ্য ছড়িয়ে পড়লে দেশ এবং সমাজের ক্ষতির সম্ভবনা তাকে সেদিকে সকলকে সচেতন হতে হবে।