• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

মনপুরায় মহান বিজয় দিবস পালিত 

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

ভোলা সংবাদদাতা:
মনপুরা  উপজেলা প্রশাসন ও আ’লীগ উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বাঙ্গালী জাতির অহংকার আজকের এই দিন। জাতীয় জীবনে আত্মত্যাগের মহিমায় উদ্ভাসিত অবস্মরনীয় ও গৌরবজ্জল  এই দিনে সৃষ্টি হয়েছে নতুন এক ইতিহাস,বিশ্বের মানচিত্রে জন্ম নিয়েছে একটি লাল সবুজ পতাকার দেশ বাংলাদেশ। জাতির এ মহান বিজয় দিবসের মাহেন্দ্রক্ষনে গভীর শ্রদ্ধাভরে স্মরন করছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতির শ্রেষ্ঠ সন্তান  অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের। মহান বিজয় দিবসের গৌরবকে সমুন্নত রাখতে জাতীয় কর্মসূচীর আলোকে উপজেলা প্রশাসন নিমোক্ত কর্মসূচী গ্রহণ করেছেন। সূর্যোদয়ের পূর্বে ৩১ বার তোপধ্বনি মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা ,সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পন,সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ১০টা ১৫মিনিট  কুচঁকাওয়াওয়াজ পরিদর্শ,দুপুর ১১টায় উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা, সকল শিশু সদন ,এতিমখানা,ও হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন,বাদ যোহর বাদ জোহর সকল মসজিদ মন্দিরে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ,বিকাল ৩ টায় প্রীতি ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট পিয়াস চন্দ্র দাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আঃ লতিফ ভুইয়া,সাবেক ডেপুটি কমান্ডার আবুল কাশেম মাতাব্বর।  সংবর্ধনা শেষে মুক্তিযোদ্ধাদের পুরস্কার বিতরন করা হয়েছে।
এছাড়াও উপজেলা আ’লীগ যথাযথ মর্যাদায় বিজয় দিবস পালন করেছেন। দিবসটি পালন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পন,আনুষ্ঠানিকভাবে দলীয় কার্যালয়ের সামনে জাতীয ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিজয় র‌্যালী বের করা হয়েছে। বিজয় র‌্যালেিত উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী,সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন,সাবেক সাধারন সম্পাদক এ.কে.এম শাহজাহান ময়িাসহ উপজেলা আ’লীগ ও সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ।