• বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
আব্বার মতো আমরাও ত্যাগ স্বীকার করেছি: প্রধানমন্ত্রী জাতি গঠনে শিক্ষা-ক্রীড়া-সাংস্কৃতিক চর্চা অপরিহার্য শেখ কামালের ৭২তম জন্মদিন আজ দোকানপাট খুলবে ১১ আগস্ট কিছু বেইমান-মুনাফেকের জন্য তার দারিদ্র্যমুক্ত দেশ গঠন সম্ভব হয়নি নিম্ন আয়ের মানুষও আমাদের প্রয়োজন: প্রধানমন্ত্রী মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী বস্তিবাসীদের আধুনিক ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা

ভোলায় লকডাউনে ক্ষতিগ্রস্থ ৭শ মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় করোনা মহামারীর কারণে লকডাউনে ক্ষতিগ্রস্থ কর্মহীন ৭ শ মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করেন ভোলা সদর উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে ভোলা সদর উপজেলা ভবন চত্বর  সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় দুস্থ পরিবার বেদে সম্প্রদায়,হরিজন সম্প্রদায়,হিজড়া সম্প্রদায়,মুচি, পরিবহন শ্রমিক, গাড়ী শ্রমিক,অসচ্ছল ক্রীড়াবিদ সহ বিভিন্ন শ্রেণিপেশার কর্মহীন মানুষের মাঝে পর্যাক্রমে এই ত্রান উপহার পৌছে দেন ভোলা সদর  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান। প্রদানকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে  ১০ কেজি চাল, দুই কেজি করে আলু, লবণ ও ডাল এবংমাস্ক বিতরণ করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিদের জানান,দেশের এই ক্রান্তিকালে খেটে খাওয়া মানুষগুলো অত্যন্ত অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে জীবিকার চাইতেও জীবনকে বাঁচানো দরকার। তাই তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃর্নমূলের প্রতিটি মানুষের খোঁজ রাখেন ও তাদের জন্য খাদ্য সামগী উপহার পৌছে দিচ্ছেন। তাদের কথা চিন্তা করে বিভিন্ন কর্মসূচী গ্রহন করে পাশে থাকছেন।কোন মানুষ যেন অনাহারে না থাকে সে ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি রয়েছে। করোনার উচ্চ সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে জেলার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে আছে বর্তমান সরকার। আর মাননীয় প্রধানমন্ত্রীর সকল কার্যক্রম করোনার ঝুঁকি নিয়ে জনগণের খাদ্য নিশ্চিতে আমরা সর্বদা  কাজ করছি।

এ সময় তিনি আরো জানান, আমরা প্রতিটি ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রী উপহার হিসাবে ৪ লাখ ৫০ হাজার টাকা করে ইউনিয়ন পরিষদকে বরাদ্দ দিয়েছে। এই অর্থ প্রতিটি ইউনিয়নের ৪৫০ জন  অসহায় মানুষের তালিকা করে বিতরণ করা হবে। এছাড়াওপ্রতিটি ইউনিয়নে ৩ হাজার পরিবারকে ভিজিএফ এর কর্মসূচীর আওতায় ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।