• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় লকডাউনে ক্ষতিগ্রস্থ ৭শ মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় করোনা মহামারীর কারণে লকডাউনে ক্ষতিগ্রস্থ কর্মহীন ৭ শ মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করেন ভোলা সদর উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে ভোলা সদর উপজেলা ভবন চত্বর  সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় দুস্থ পরিবার বেদে সম্প্রদায়,হরিজন সম্প্রদায়,হিজড়া সম্প্রদায়,মুচি, পরিবহন শ্রমিক, গাড়ী শ্রমিক,অসচ্ছল ক্রীড়াবিদ সহ বিভিন্ন শ্রেণিপেশার কর্মহীন মানুষের মাঝে পর্যাক্রমে এই ত্রান উপহার পৌছে দেন ভোলা সদর  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান। প্রদানকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে  ১০ কেজি চাল, দুই কেজি করে আলু, লবণ ও ডাল এবংমাস্ক বিতরণ করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিদের জানান,দেশের এই ক্রান্তিকালে খেটে খাওয়া মানুষগুলো অত্যন্ত অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে জীবিকার চাইতেও জীবনকে বাঁচানো দরকার। তাই তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃর্নমূলের প্রতিটি মানুষের খোঁজ রাখেন ও তাদের জন্য খাদ্য সামগী উপহার পৌছে দিচ্ছেন। তাদের কথা চিন্তা করে বিভিন্ন কর্মসূচী গ্রহন করে পাশে থাকছেন।কোন মানুষ যেন অনাহারে না থাকে সে ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি রয়েছে। করোনার উচ্চ সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে জেলার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে আছে বর্তমান সরকার। আর মাননীয় প্রধানমন্ত্রীর সকল কার্যক্রম করোনার ঝুঁকি নিয়ে জনগণের খাদ্য নিশ্চিতে আমরা সর্বদা  কাজ করছি।

এ সময় তিনি আরো জানান, আমরা প্রতিটি ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রী উপহার হিসাবে ৪ লাখ ৫০ হাজার টাকা করে ইউনিয়ন পরিষদকে বরাদ্দ দিয়েছে। এই অর্থ প্রতিটি ইউনিয়নের ৪৫০ জন  অসহায় মানুষের তালিকা করে বিতরণ করা হবে। এছাড়াওপ্রতিটি ইউনিয়নে ৩ হাজার পরিবারকে ভিজিএফ এর কর্মসূচীর আওতায় ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।