• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় যোগ্যতার ভিত্তিতে প্রার্থীদের পুলিশে নির্বাচিত করা হবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলার নবাগত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম(বিপিএম-পিপিএম) বলেছেন,পুলিশি কনস্টেবল নিয়োগ পরিক্ষায় শতভাগ সচ্ছলতার সহিত ভোলা জেলার নিয়োগ পরিক্ষা সম্পন্ন হবে। যোগ্যতার ভিত্তিতে যোগ্যতম প্রার্থীদের পুলিশে নির্বাচিত করা হবে।

মুজিববর্ষের পুলিশ নীতি, জনসেবায় আর সম্প্রীতি" এই স্লোগানকে সামনে রেখে শনিবার (৩০ অক্টোবর) সকালে ভোলা জেলা পুলিশের আয়োজনে ভোলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম,পিপিএম এসব  কথা বলেন।

এসময় তিনি বলেন, পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে। সমাজের বিভিন্ন রকম সামাজিক অবক্ষয়, সামাজিক বিচুত্তি, সামাজিক অপরাধসহ দেশের জন সচেতনায় কমিউনিটি পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দেশের সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজ, মাদক ও ইভটিজিং সহ সকল অপরাধ মুলুক কর্মকান্ড থেকে দেশ ও দেশের মানুষের নিরাপত্তা ও সামাজিক অপরাধ প্রতিরোধ করার লক্ষে কাজ করবে ভোলা জেলা পুলিশ। এসময় তিনি পুলিশকে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান।

এসময় বিশেষ অতিথি ছিলেন, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা  কমান্ডার মোঃ দোস্ত মাহমুদ, ভোলা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুস, ভোলা পৌরসভার প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)  মো. মহসিন আল ফারুক।

এছাড়াও ভোলা পৌরসভার সকল কাউন্সিল, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃত্বিবৃন্ধ  উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং নানা রকম তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য ভোলা প্রাসক্লাব সভাপতিকে সম্মাননা প্রধান করা হয়। পাশাপাশি মাদক নির্মূলে কার্যকরি ভূমিকা পালন করায় ভোলা সদর থানার তদন্ত অফিসার আরমান রহমানকেও বিশেষ সম্মাননা প্রদান করা হয়।