• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিমানবন্দরে পিসিআর ল্যাবে পরীক্ষামূলক করোনা টেস্ট শুরু

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

অবশেষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুরু হলো করোনাভাইরাস পরীক্ষা। অস্থায়ীভাবে স্থাপিত একটি পরীক্ষাগারে আজ বুধবার পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে করোনার আরটি-পিসিআর টেস্ট।

এ ছাড়া বিমানবন্দরে আরও ১২টি আরটি-পিসিআর ল্যাব স্থাপনের কাজ শুরু করেছে ছয়টি অনুমোদিত প্রতিষ্ঠান।
 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরীক্ষামূলকভাবে স্থাপিত পরীক্ষাগার থেকে করোনা টেস্ট করে ৫০ যাত্রীকে সংযুক্ত আরব আমিরাতে পাঠানো হয়েছে।

যাত্রা শুরুর ছয় ঘণ্টা আগে ওই সব যাত্রীদের বিমানবন্দরে বসেই করোনা টেস্ট করা হয়। ফলাফল নেগেটিভ আসার পর এমিরেটসের একটি ফ্লাইটে আরব আমিরাতের উদ্দেশে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে যাত্রা শুরু করেন তারা।

এরপর দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণের পর আমিরাত কর্তৃপক্ষ আবার আরটি-পিসিআর পরীক্ষাগারের মাধ্যমে এই যাত্রীদের পুনরায় করোনা পরীক্ষা করবেও জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

গত ১৫ সেপ্টেম্বর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর পরীক্ষাগার বসাতে সাত বেসরকারি প্রতিষ্ঠানকে নির্বাচন করে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়। এর মধ্যে ছয়টি প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর-এসওপি জমা দেয়।