• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করছেন মাসুদ বিন মোমেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করছেন বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে। 

ওই টুইট বার্তায় জানানো হয়, বাংলাদেশের ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে তারা বৈঠকে বসেছেন। 

এদিকে দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান মাসুদ বিন মোমেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর সঙ্গেও বৈঠক করতে পারেন হর্ষবর্ধন শ্রিংলা। 

জানা গেছে, মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে আগামি ১৫ ও ১৬ ডিসেম্বর ঢাকা সফরে আসছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে এই প্রথমবারের মতো তিনি বাংলাদেশে আসছেন। 

এছাড়াও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের সম্ভাবনা রয়েছে ২০২২ সালের জানুয়ারি মাসে। পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের সময় শেখ হাসিনার সফরের বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে।

ভারতের পররাষ্ট্রসচিব ঢাকায় সফরকালে আরও কিছু গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নিতে পারেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় হাইকমিশন এই সফরের বিভিন্ন কর্মসূসি চূড়ান্ত করছে।