• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

গাজীপুরে তৈরি হচ্ছে হুন্দাইয়ের গাড়ি, যে দামে কিনতে পারবেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

দক্ষিণ কোরিয়াভিত্তিক বিশ্বখ্যাত গাড়ির ব্র্যান্ড কোম্পানি হুন্দাই বাংলাদেশি প্রতিষ্ঠান ফেয়ার টেকনোলজির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে গাজীপুরের বঙ্গবন্ধু হাই-টেক পার্কে গাড়ি উৎপাদন করছে। 

এতে দেশের বাজারে সাড়ে ৩৪ লাখ টাকায় মিলবে হুন্দাইয়ের জনপ্রিয় মডেল এসইউভি-ক্রেটা। 

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে থ্রি এস সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাম ঘোষণা করা হয়।

ফেয়ার টেকনোলজির কারখানায় উৎপাদিত প্রথম গাড়ি হুন্দাই এসইউভি-ক্রেটার বাজারজাত দেশে শুরু হতে যাচ্ছে।

গত ১৯ জানুয়ারি হুন্দাইয়ের সঙ্গে স্ট্র্যাটেজিক পার্টনারশিপের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু হাই-টেক পার্কে অবস্থিত ফেয়ার টেকনোলজির কারখানায় হুন্দাই অটোমোবাইল কারখানার আনুষ্ঠানিক যাত্রা হয়।

সংবাদ সম্মেলনে ফেয়ার টেকনোলজির পরিচালক মুতাসসিম দায়ান বলেন, আমরা ক্রেটা গাড়ির দাম ৩৪ লাখ ৫০ হাজার টাকা থেকে শুরু করেছি, যা অত্যন্ত প্রতিযোগিতামূলক। গাড়িটির গ্রাহকরা পাবেন পাঁচ বছর বা ১ লাখ কিলোমিটার মাইলেজ পর্যন্ত ওয়ারেন্টি সুবিধা। আমদানি করা গাড়ির জন্য এ সুবিধা থাকে মাত্র তিন বছর।

তিনি বলেন, গ্রাহকদের জন্য আমরা ‘বাই-ব্যাক’ সুবিধা ঘোষণা করছি, যা তাদের অধিকতর আস্থা বাড়াবে। তিন বছর বা ৪০ হাজার কিলোমিটার মাইলেজের মধ্যে ক্রয়মূল্যের সর্বোচ্চ ৬০ শতাংশ দামে ‘বাই-ব্যাক’ সুবিধার নিশ্চয়তা দিচ্ছি।