• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বঙ্গোপসাগরে জাহাজে লুটের সময় ৪৩ জলদস্যু আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১  

গভীর বঙ্গোপসাগরে জাহাজ থেকে মালামাল লুটের সময় ৩টি বোটসহ ৪৩ জলদস্যুকে আটক করেছে কোস্ট গার্ড। টানা ৬ ঘণ্টা ধাওয়া এবং অভিযান চালিয়ে লুণ্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্রসহ তাদের আটক করা হয়েছে। বাংলাদেশে আসা বিদেশি জাহাজের কর্মকর্তারাই জলদস্যুদের তথ্য সরবরাহ করত বলে অভিযোগ উঠেছে। ইতোমধ্যে বঙ্গোপসাগরে আটক হওয়া জলদস্যুদের নামিয়ে আনা আনা হচ্ছে কোস্ট গার্ডের জাহাজ থেকে।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চারটি বোটে করে হানা দেয় স্ক্র্যাপ জাহাজ এমভি লাদিন্দায়। তাৎক্ষণিকভাবে শিপিং এজেন্ট থেকে অভিযোগ পেয়েই ঘটনাস্থলে রওনা হয় কোস্ট গার্ড জাহাজ শহীদ মনসুর আলী। টানা অভিযান চালিয়ে আটক করা হয় ৪৩ জলদস্যুকে। উদ্ধার হয় লুট করা মালামাল।

অভিযানে অংশ নেওয়া কোস্ট গার্ড কর্মকর্তা লে. কমান্ডার মেহেদী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। অনেকটা চ্যালেঞ্জের মধ্যে গভীর সাগরে অভিযান চালাতে হয়েছিল কোস্ট গার্ড সদস্যদের। আর জলদস্যুদের দলটি বিশাল আকৃতির হওয়ায় ঝুঁকি নিয়েই তাদের আটক করতে হয়েছে।

এদিকে আটককৃত জলদস্যুদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ এবং মোবাইল পরীক্ষা করে গভীর সাগরে বিদেশি জাহাজে ডাকাতি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে কোস্ট গার্ড। বিদেশি জাহাজের এজেন্টসহ বিভিন্ন পর্যায় থেকে গভীর সাগর এবং বন্দরের বহির্নোঙরে অবস্থানরত জাহাজের তথ্য জানিয়ে দেওয়া হতো জলদস্যুদের।

গভীর সাগর থেকে এবারই প্রথম এত বিশাল জলদস্যু দলকে একসঙ্গে আটক করা হয়েছে।