• শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৬ ১৪২৮

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
লবিস্ট নিয়োগের অর্থ বিএনপি কোথায় পেল ব্যাখ্যা দিতে হবে ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ের কাছাকাছি পৌঁছানো যায়’ জাতির পিতাকে হত্যার পর প্রতিবাদ করেছেন কবিরা: প্রধানমন্ত্রী নির্বাচন কমিশন বিল সংসদে পাস দেশে এক বছরে প্রায় পৌনে ১৬ কোটি ডোজ টিকাদান সমৃদ্ধ অঞ্চল গড়তে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ ৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী আমদানি-রপ্তানিতে কাস্টমস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: রাষ্ট্রপতি ব্যবসায়ীদের উন্নত ডিজিটাল সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার প্রজাতন্ত্র দিবসে মোদীকে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা পুলিশের সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি বারবার প্রকল্প সংশোধনে বিরক্তি প্রকাশ প্রধানমন্ত্রীর দেশীয় উদ্যোক্তারা বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবে গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বঙ্গোপসাগরে জাহাজে লুটের সময় ৪৩ জলদস্যু আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১  

গভীর বঙ্গোপসাগরে জাহাজ থেকে মালামাল লুটের সময় ৩টি বোটসহ ৪৩ জলদস্যুকে আটক করেছে কোস্ট গার্ড। টানা ৬ ঘণ্টা ধাওয়া এবং অভিযান চালিয়ে লুণ্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্রসহ তাদের আটক করা হয়েছে। বাংলাদেশে আসা বিদেশি জাহাজের কর্মকর্তারাই জলদস্যুদের তথ্য সরবরাহ করত বলে অভিযোগ উঠেছে। ইতোমধ্যে বঙ্গোপসাগরে আটক হওয়া জলদস্যুদের নামিয়ে আনা আনা হচ্ছে কোস্ট গার্ডের জাহাজ থেকে।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চারটি বোটে করে হানা দেয় স্ক্র্যাপ জাহাজ এমভি লাদিন্দায়। তাৎক্ষণিকভাবে শিপিং এজেন্ট থেকে অভিযোগ পেয়েই ঘটনাস্থলে রওনা হয় কোস্ট গার্ড জাহাজ শহীদ মনসুর আলী। টানা অভিযান চালিয়ে আটক করা হয় ৪৩ জলদস্যুকে। উদ্ধার হয় লুট করা মালামাল।

অভিযানে অংশ নেওয়া কোস্ট গার্ড কর্মকর্তা লে. কমান্ডার মেহেদী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। অনেকটা চ্যালেঞ্জের মধ্যে গভীর সাগরে অভিযান চালাতে হয়েছিল কোস্ট গার্ড সদস্যদের। আর জলদস্যুদের দলটি বিশাল আকৃতির হওয়ায় ঝুঁকি নিয়েই তাদের আটক করতে হয়েছে।

এদিকে আটককৃত জলদস্যুদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ এবং মোবাইল পরীক্ষা করে গভীর সাগরে বিদেশি জাহাজে ডাকাতি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে কোস্ট গার্ড। বিদেশি জাহাজের এজেন্টসহ বিভিন্ন পর্যায় থেকে গভীর সাগর এবং বন্দরের বহির্নোঙরে অবস্থানরত জাহাজের তথ্য জানিয়ে দেওয়া হতো জলদস্যুদের।

গভীর সাগর থেকে এবারই প্রথম এত বিশাল জলদস্যু দলকে একসঙ্গে আটক করা হয়েছে।