• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

হজে গিয়ে ভিক্ষা করা মতিয়ারকে দেশ ফেরামাত্রই গ্রেপ্তার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

হজে গিয়ে ভিক্ষা করা মতিয়ারকে দেশ ফেরামাত্রই গ্রেপ্তার। হজে গিয়ে ভিক্ষা করায় সৌদি পুলিশের হাতে গ্রেপ্তার ও মুচলেকা দিয়ে ছাড়া পাওয়া মতিয়ার রহমান দেশে ফেরামাত্রই তাকে গ্রেপ্তার করা হবে। মতিয়ারকে হজে পাঠানো ধানসিঁড়ি ট্রাভেল এয়ার সার্ভিসের বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছে সরকার।

ওই ঘটনায় বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় প্রশাসনিক ব্যবস্থা কেন নেয়া হবে না জানতে চেয়ে প্রতিষ্ঠানটিকে নোটিশ দিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহিন।

প্রায় ৩০ বছর আগে দুই হাতের কব্জি কেটে ফেলতে হয় মেহেরপুরের গাংনীর সিন্দুরকৌটা গ্রামে মতিয়ার রহমানের। এরপর ভিক্ষাবৃত্তিসহ নানা কৌশলে অর্থ উপার্জনে নামেন। মাঝে মধ্যেই হজে গিয়ে হাত না থাকার সুযোগ কাজে লাগিয়ে ভিক্ষাবৃত্তি করেন তিনি।

ভিক্ষা করার সময় গত ২২ জুন বিকালে মদিনা শরীফে সৌদি পুলিশের হাতে গ্রেপ্তার হন মতিয়ার রহমান।

প্রতিবছর হজের মৌসুমে সৌদি আরবে গিয়ে ভিক্ষাবৃত্তি করেন মতিয়ার। গত ১৫ বছর ভিক্ষা করে লাখ লাখ টাকা আয় করেন। ভিক্ষার টাকায় নিজ গ্রামে কিনেছেন জমি। বর্তমানে ২০ বিঘা কৃষিজমির মালিক।

করোনার কারণে বন্ধ থাকায় গত দুই বছর হজে যাননি তিনি। এবার ধানসিঁড়ি ট্রাভেল এয়ার সার্ভিস (হজ লাইসেন্স নং-৭৩৭) এজেন্সির মাধ্যমে হজে গিয়েছিলেন মতিয়ার।