• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

প্রেমের টানে বাংলাদেশে পালিয়ে আসা কিশোরীকে ভারতে ফেরত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

প্রেমের টানে ভারত থেকে পালিয়ে এসে বাংলাদেশি যুবককে বিয়ে করা সেই কিশোরীকে পরিবারের কাছে ফেরত পাঠিয়েছে পুলিশ। ওই কিশোরীর বাবার দায়ের করা মামলায় তাকে উদ্ধার করে ভারতে পাঠানো হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকালে ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

ওই কিশোরী ভারতের উত্তর ২৪ পরগনার বনগা থানার পেট্রাপোল গ্রামের আলি আকবারের মেয়ে আজমিরা গাজি (১৬)। সে প্রেমের টানে বাংলাদেশে এসে বিয়ে করে বাংলাদেশি তরুণ শাকিব উদ্দীনকে (১৮)। শাকিব যশোরের বেনাপোল পৌরসভার কাগজপুকুর গ্রামের নূর উদ্দীনের ছেলে।

কিশোরী আজমিরাকে ফেরতের সহযোগী এনজিও সংস্থা জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রামার মুহিত হোসেন জানান, ১৬ বছর বয়সি ঐ কিশোরী  ৫ মাস আগে সীমান্ত পথে বাংলাদেশে এসে এক ছেলেকে বিয়ে করে সংসার করছিল। তবে কিশোরীর পিতা পুলিশে অভিযোগ করে তার নাবালিকা মেয়েকে পাচারের উদ্দেশে ফুসলিয়ে বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। এ নিয়ে মামলা হলে আদালতের রায়ে কিশোরীকে উদ্ধার করে ভারতে ফেরত পাঠানো হয়।