• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ আগস্ট ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ও  করোনাকালীন সংকট মোকাবিলায় মৎস্য সম্পদ উৎপাদন বৃদ্ধির লক্ষে ভোলার লালমোহন ও তজুমদ্দিনে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি পালন করা হয়েছে। 

সোমবার সকালে মৎস্য অফিসের আয়োজনে লালমোহন উপজেলা পরিষদ, থানা ও সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কের পুকুরে পোনা অবমুক্ত করে এ কর্মসূচির উদ্বোধন করেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। এদিন লালমোহন ও তজুমদ্দিনের প্রায় ২০ টি পুকুরে এসব পোনা মাছ অবমুক্ত করেন তিনি।

এমপি শাওন বলেন, মাছ আমারে খাদ্য তালিকার গুরুত্বপূর্ণ খাবার। আমিষের চাহিদা মেটাতে মাছের কোন বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে মৎস্য খাত অনেক সম্মৃদ্ধ হয়েছে। যেহেতু দেশে করোনা সংকট চলছে। তাই আমাদের মাছ চাষ বৃদ্ধি করতে হবে। বিশেষ করে পুকুর ও জলাশয়গুলোতে বর্ষকালে মাছ চাষের আদর্শ সুযোগ সৃষ্টি হয়। এটা আমাদের কাজে লাাতে হবে।
এছাড়াও তজুমদ্দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত ২ হাজার বৃক্ষরোপন কর্মসূচিরও উদ্বোন করেন এমপি শাওন। এর আগে লালমোহন পৌর পর্ষদের মাসিক সাধারণ সভায় অংশ গ্রহণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল, লালমোহন পৌরসভা মেয়র এমদাদুল ইসলাম তুহিন, লালমোহনের ইউএনও হাবিবুল হাসান রুমি, তজুমদ্দিনের ইউএনও আল নোমান প্রমুখ।