• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

চরফ্যাশনের সাত ইউপিতে ভোটারদের দীর্ঘ লাইন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলার চরফ্যাশন উপজেলার সাত ইউনিয়নে শান্তপূর্ন পরিবেশে ভোটগ্রহন চলছে। শীলত উপেক্ষা করে সকাল থেকে কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতিও বাড়ছে।

সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজনসহ ২৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাত ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এ লাখ ১১ হাজার ৬৩৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৩২৮ জন এবং নারী ভোটার ৫৩ হাজার ৩০৬ জন। এদিকে সাত ইউনিয়নের ৬৯ টি ভোট কেন্দ্রের মধ্যে ২৮ টি কেন্দ্রেকে ঝুঁকিপূর্ন  রয়েছে। ওইসব কেন্দ্রেও বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সাত  ইউনিয়নের মধ্যে ৫ টিতে নৌকার প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে। এরফলে সাত ইউপিতে মেম্বার (সদস্য ও সংরক্ষিত সদস্য) পদে নির্বাচন হলেও চেয়ারম্যান পদে ভোট হচ্ছে দুই ইউনিয়নে। ইউনিয়ন দুটি হলো কুকরি-মুকরি ও ওসমানগঞ্জ।

সাত ইউনিয়নগুলো হচ্ছে, চরফ্যাশনের ওসমানগঞ্জ, আবাদুল্লাহপুর, রসুলপুর, চর মানিকা, অধ্যক্ষ নজরুল নগর,কুকরি-মুকরি ও আবু বকরপুর ইউনিয়ন।

এদিকে সাত ইউনিয়নের ৬৯ টি ভোট কেন্দ্রের মধ্যে ২৮ টি কেন্দ্রেকে অধিক ঝুঁকিপূর্ন ঘোষনা করা হয়েছে। ঝুঁকিপূর্ন কেন্দ্রগুলোর মধ্যে ওসমানগএঞ্জেল ৯ টি কেন্দ্রের মধ্যে ৪ টি, আবদুল্লাহপুর ইউনিয়নে ৯ টির মধ্যে ৪ টি, রসুলপুর ইউনিয়নে ১৩ টির মধ্যে ৩ টি, চর মানিকায় ১২ টির মধ্যে ৭টি, অধ্যক্ষ নজরুলনগরে ৮ টির মধ্যে ৪ টি, কুকরি-মুকরীতে ৯ টির মধ্যে ৩ এবং আবু বকরপুরে ৯ টি কেন্দ্রের মধ্যে ৩ টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ন।

ভোটকে কেন্দ্র করে রয়েছে ৪ স্তরের নিরাপত্তা। মাঠে রয়েছে পুলিশ, র্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও নির্বিহী ম্যাজিষ্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, মোবাইল টিম, স্টাইকিং ফোর্স নিয়োজিত আছেন।

ভোলা জেলা নির্বিাচন অফিসার আলাউদ্দিন আল মামুন জানান, ভোটারদের উপস্তিতি মোটামুটি সন্তোশজনক। তবে বেলা বাড়লে ভোটার আরো বাড়বে,কেন্দ্র গুলোতে পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্তিতি বেশী। এখন পর্যন্ত কোথায় কোন অপ্রতীকর ঘটনার খবর পাওয়ায় যায়নি, শান্তিপূর্ন পরিবেশেই ভোট চলছে।