• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

খালেদাকে নিয়ে গুজব ছড়াচ্ছে লন্ডন বিএনপি, ফখরুলের স্বীকারোক্তি!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়াকে নিয়ে একটি মহল কয়েক দিন ধরে ফেসবুকে গুজব ছড়াচ্ছে। মঙ্গলবার রাতে হঠাৎ করে গুজবের ঝড় শুরু হয়। খালেদা জিয়ার মৃত্যু হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে। খোঁজ নিয়ে জানা গেছে, লন্ডনে থাকা বিএনপি-জামায়াতের কিছু নেতাকর্মী এর পেছনে রয়েছে। বিষয়টি স্বীকারও করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, “কালকে আপনাদেরকে বলছি, এর কোনো ভিত্তি নাই। আজকে এখনও কিছু গুজব ছড়াচ্ছে। আমার মনে হয় যে এটা অত্যন্ত কৌশলে কোনো মহল এই গুজবগুলো ছড়াচ্ছে অসৎ উদ্দেশ্যে।”

কোন মহল গুজব ছড়াচ্ছে জানতে চাইলে তিনি বলেন, বিদেশ থেকে অনেকে, যারা দূরে থাকেন, তারা এসব করছেন। আমাদের দেশে বিএনপির নেতারা এসব বিষয়ে সচেতন আছেন। আমরা ডাক্তারদের সাথে কথা বলে তবেই আপনাদের জানাই। কিন্তু গুজব প্রচারকারীদের মধ্যে বিএনপির কর্মীও আছেন জানালে তিনি বলেন, বিদেশে থেকে হয়তো কেউ কেউ আবেগের বশে এসব করছেন। তাদের বলবো, কোন কিছু প্রচারের আগে আমাদের সাথে কথা বলে নেবেন, নয়তো বিএনপি অফিসে ফোন করবেন। মনগড়া তথ্য প্রচারে দলের ক্ষতিই বেশি হবে।

এসময় ফখরুল বলেন, “ম্যাডামের বিষয়ে আপনারা সরাসরি আমাকে ফোন করবেন, আমি আপনাদেরকে জানাব। আপনারা সাংবাদিক মানুষ, সঠিক তথ্য প্রচার করবেন। ইন্টারনেটে অনেকেই অনেক কথা বলে, সব কথা কানে নেবেন না।”

জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, ম্যাডামের অবস্থা তো খারাপ। কিন্তু তাকে মুক্ত করতে কিংবা চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পারেন নাই ফখরুল সাহেবরা। অথচ এখন দলের কর্মীদের দিকেই আঙ্গুল তুলছেন! তারা দেশে কী করছেন সেটা আমাদের নেতা তারেক রহমান লন্ডন থেকে পর্যবেক্ষণ করছেন। দলের অনেক নেতাই পদবী ব্যবহার করে সরকারের এজেন্ট হিসেবে কাজ করছেন। এই জাতীয় সবার তালিকা করা হচ্ছে। তারেক রহমান যেদিন দেশে ফিরবেন এদের বিচার আমরা নিজ হাতে করবো।