• শনিবার   ২৫ মার্চ ২০২৩ ||

  • চৈত্র ১১ ১৪২৯

  • || ০২ রমজান ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চেয়েছেন প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবস উপলক্ষে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা স্বাধীনতা দিবসে যেসব কর্মসূচি নিয়েছে সরকার আমরা যুদ্ধ-সংঘাত চাই না: প্রধানমন্ত্রী গণহত্যা দিবসের স্বীকৃতি আদায়ে সবাইকে ভূমিকা রাখতে হবে ২৫ মার্চ ১৯৭১: রক্ত আর আর্তচিৎকারের ভয়াল রাত যে কোনো অর্জনেই ত্যাগ স্বীকার করতে হয়: প্রধানমন্ত্রী গুণীজনদের হাতে স্বাধীনতা পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজকের উন্নয়ন সম্ভব হয়েছে স্বাধীনতা পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে প্লেন চলাচলের কেন্দ্রে পরিণত করতে রোডম্যাপ জরুরি জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার কাজ করে যাচ্ছে দেশের আবহাওয়া-জলবায়ু দিন দিন চরমভাবাপন্ন হয়ে উঠছে বঙ্গবন্ধুই ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয় দিতে গুচ্ছগ্রাম করেন ৯১-এর ঘূর্ণিঝড়ে বিএনপি সরকার কোনও ব্যবস্থা নেয়নি: প্রধানমন্ত্রী দুঃখী মানুষের মুখের হাসিই বড় প্রাপ্তি: প্রধানমন্ত্রী ১৯৯১ সালে ঘূর্ণিঝড়ের সময় খালেদা জিয়া ঘুমিয়ে ছিলেন বঙ্গবন্ধুর দেশে কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না: প্রধানমন্ত্রী আমরা যুদ্ধ ও আগ্রাসন সমর্থন করি না: শেখ হাসিনা শেখ হাসিনা সাবমেরিন ঘাঁটির যাত্রা শুরু

স্বতন্ত্র প্রার্থী আসিফ নিখোঁজ নন, আত্মগোপনে: রিটানিং কর্মকর্তা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এবং উপজেলা বিএনপির বহিষ্কৃত সভাপতি আবু আসিফ আহমেদ নিখোঁজ হননি, তিনি আত্মগোপনে রয়েছেন বলে দাবি করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও উপনির্বাচনের রিটানিং কর্মকর্তা মো শাহগীর আলম।

আবু আসিফের নিখোঁজ হওয়া প্রসঙ্গে রোববার (২৯ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) ও উপনির্বাচনের রিটানিং কর্মকর্তা মো. শাহগীর আলম জানান, আবু আসিফ আহমেদকে আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ আটক করেনি। তিনি হয়তো আত্মগোপনে রয়েছেন। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আবু আসিফ আহামেদের স্ত্রী মেহেরুননেচ্ছা মেহেরিন অভিযোগ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তার বাড়ি তল্লাশি করেছেন সাদা পোশাকের লোকজন। গত শুক্রবার থেকে তার স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি কোথায় আছেন তাও নিশ্চিত করে বলতে পারছেন না তিনি।

তিনি জানান, সার্বক্ষণিক বাড়ির সামনে সাদা পোশাকের লোকজন ঘোরাফেরা করছেন। তিনি চরম আতঙ্কে আছেন।

আবু আসিফ আহমেদ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। তিনি উপনির্বাচনে বিএনপির সাবেক নেতা এবং এই আসন থেকে নির্বাচিত পাঁচবারের সাবেক সংসদ ও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার (কলারছড়ি প্রতীক) প্রধান প্রতিদ্বন্দ্বী।

এর আগে গত বুধবার (২৪ জানুয়ারি) আবু আসিফের নির্বাচনী প্রচারণার দায়িত্বে থাকা মুছা মিয়াকে (৮০) হামলা ও সংঘর্ষ মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। আবু আসিফের নির্বাচন সমন্বয়কারী ও তার শ্যালক সাফায়েত সুমন ইতোমধ্যেই আত্মগোপনে রয়েছেন।

আবু আসিফের বাড়ির দারোয়ান মো. ইউসুফ বলেন, শুক্রবার রাতে কয়েকজন এসে পুলিশ পরিচয় দিয়ে পুরো বাড়ি তল্লাশি করে। পরদিন আবার আসে। বাসার সামনে সাদা পোশাকধারী লোকজন সবসময় অবস্থান করছেন।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান জানান, আবু আসিফ আহমেদ নিখোঁজ কি-না সে বিষয়ে পরিবার থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। বাড়ির সামনে সাদা পোশাকধারী কারো অবস্থানের বিষয়টিও তার জানা নেই।

আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। এরা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হওয়া এই আসনের ৫ বারের সাবেক সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া-(কলারছড়ি প্রতীক), জাতীয় পার্টির প্রার্থী আবদুল হামিদ ভাসানী-(লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের দুবারের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা (আপেল প্রতীক), জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল-(গোলাপ ফুল) ও স্বতন্ত্র  প্রার্থী ও আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ (মোটর গাড়ি প্রতীক)।

তবে প্রতিক বরাদ্দের পর স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা পত্রিকায় বিবৃতি দিয়ে নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন।