• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতে রাজসিক জয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২১  

ত্রিদলীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে কোনোরকম পাত্তা না দিয়ে ১৮১ রানের বড় জয় তুলে নিয়েছে টাইগার যুবারা। একইসঙ্গে রাজসিক এই জয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। 

কলকাতার ইডেন গার্ডেন্সে বৃষ্টি বিঘ্নিত ৪২ ওভারের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে ২৩৪ রান জড়ো করে বাংলাদেশ। দলের পক্ষে দুর্দান্ত ইনিংস খেলেন আইচ মোল্লা।

৯১ বলের মোকাবেলায় ৯৩ রান করেন তিনি। হাঁকান দশটি চারের সঙ্গে দুটি ছক্কা। এছাড়া মোহাম্মদ আশিকুর জামান ৫৮ বলে ৫০ ও প্রান্তিক নওরোজ নাবিল ২৫ বলে ২৮ রান করেন। ভারতের পক্ষে ধানুশ গৌদা ৩টি উইকেট শিকার করেন।

পরে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৪ রানেই প্রথম উইকেট হারায় ভারত। পরবর্তী ৫ রানের মধ্যে টাইগার যুবারা তুলে নেয় আরও দুটি উইকেট। জুনিয়র টাইগারদের অগ্নিঝরা বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে স্বাগতিক দল।

শেষপর্যন্ত ২১.৩ ওভারে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের ইনিংস। দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পান মাত্র দুজন। সর্বোচ্চ ২৬ রান করেন উদয় সাহারন ও ১১ রান করেন কুশল তাম্বে।

বাংলাদেশের পক্ষে নাইমুর রহমান নয়ন ৪টি এবং এস এম মেহরব হোসেন ও আশিকুর জামান ২টি করে উইকেট শিকার করেন। একটি উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব।