• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

রোমাঞ্চকর এল ক্লাসিকোতে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

চলতি মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না বার্সেলোনার। এরই মধ্যে ছিটকে গেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে, স্প্যানিশ লা লিগাও শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে রয়েছে তারা। তবু স্প্যানিশ সুপার কাপে ঘুরে দাঁড়ানোর চেষ্টা ছিল কাতালান ক্লাবটি।

কিন্তু তা আর হয়ে ওঠেনি। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে রোমাঞ্চ ছড়ানো এল ক্লাসিকো ম্যাচে হেরে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায়ঘণ্টা বাজলো জাভি হার্নান্দেজের শিষ্যদের।

বুধবার রাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে হওয়া সেমিফাইনাল ম্যাচটিতে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে রিয়াল। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ২-২ গোলে। পরে অতিরিক্ত ত্রিশ মিনিটের অষ্টম মিনিটের গোলে জয়ের দেখা পায় কার্লো আনচেলত্তির দল।

ম্যাচের ২৫ ও ৭২ মিনিটে রিয়ালের হয়ে গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র ও করিম বেনজেমা। অন্যদিকে বার্সেলোনার হয়ে গোল করেন লুক ডি ইয়ং (৪১) ও আনসু ফাতি (৮৩)। এই স্কোরেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ৮ মিনিটের মাথায় ফেদেরিকো ভালভার্দের দুর্দান্ত গোলে এগিয়ে যায় রিয়াল। তারপরও বার্সা চালিয়ে যায় লড়াই। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কাতালানরা। ফলে জয়ের উচ্ছ্বাস রিয়ালের শিবিরেই দেখা মেলে।

দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার রাতে মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও।