• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

অসুস্থ শরীরেও ভিডিও কনফারেন্সে মাশরাফী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জুলাই ২০২০  

করোনা মোকাবেলায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করে নিজ এলাকাকে সুরক্ষিত রাখতে, আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা। 

করোনা আক্রান্ত থাকাকালীন এই প্রথম সাতক্ষীরার লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে এক ভিডিও কনফারেন্সে এমন কথা জানান ম্যাশ। অসুস্থ শরীর নিয়েও দীর্ঘক্ষণ মানুষকে সচেতন করতে বক্তব্য রাখেন মাশরাফী। 

এসময় তিনি করোনা পরিস্থিতি সামাল দিতে নড়াইলের প্রতিটি ওয়ার্ডে ১০ জন করে স্বেচ্ছাসেবী কাজ করার নির্দেশ দেন। এছাড়া , ১০ জুলাই থেকে লোহাগড়া ও নড়াইল সদরে দুটি বুথের মাধ্যমে করোণা রোগীদের সবসময় অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে বলে জানান তিনি। 

প্রায় ১৭ দিন ধরে মানুষের কাছ থেকে দূরে আছেন মাশরাফী। সুস্থ হয়ে দ্রুতই সবার মাঝে ফিরতে দেশবাসীর দোয়া চান তিনি।

এদিকে, মাশরাফীর স্ত্রী সুমনা হক সুমিও করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার (৬ জুলাই) রাতে মাশরাফীর পারিবারিক সূত্র এ তথ্য নিশ্চিত করে জানায়, বর্তমানে ঢাকার বাসায় থেকে সুমনা হক সুমি চিকিৎসা নিচ্ছেন। সুমির শারীরিক অবস্থা ভালো।

এর আগে নড়াইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) ও নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফী বিন মর্তুজা করোনায় আক্রান্ত হন। গত ২০ জুন চিকিৎসকরা জানান, মাশরাফীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ঘরে বসে করোনা ভাইরাস থেকে মুক্ত হওয়ার জন্য ঢাকার নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন সবার প্রিয় ম্যাশ। 

মাশরাফী করোনা আক্রান্ত হওয়ার দুই দিন পর তার একমাত্র ছোট ভাই মুরসালিন বিন মর্তুজা (সিজার) করোনায় আক্রান্ত হন। চিকিৎসকের পরামর্শে ঢাকার বাসায় আইসোলেশনে রয়েছেন মাশরাফী, ছোট ভাই সিজার এবং স্ত্রী সুমি।