• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আ’লীগ সরকার কৃষি বান্ধব সরকার-এমপি মুকুল

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

ভোলা প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনে সামাজিক দূরত্ব বজায় রেখে খরিফ/১, ২০২০-২০২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়। আজ বুধবার সকাল ১০টায় বোরহানউদ্দিন উপজেলা মিলনায়তনের সামনে প্রধান অতিথি হিসাবে কৃষকদের মাঝে সার ও আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচি শুভ উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।

এমপি আলী আজম মুকুল বলেন, জননেত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার। কৃষকদের কথা চিন্তা নানা কার্যকরী পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। ১০ টাকা ব্যাংক একাউন্টে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছেন কৃষকরা। কৃষকদের কথা চিন্তা করে তিনি ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন ভোলার তরমুজ সব জেলার রপ্তানি করা যাবে। এসময় তিনি আরোও বলেন, সকলে প্রধানমন্ত্রী’র নির্দেশনা মেনে ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, সকলকে নিরাপদ রাখুন। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে আসবেন না।
উক্ত কর্মসূচীর আওতায় ১৭শত কৃষককে প্রতি ৩৩ শতাংশ জমির জন্য একজন কৃষককে ডিএফপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, উপশি আউশ ধানের ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী, ভোলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরলাল মধু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক প্রমূখ।